ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

আমিরাতে নিখোঁজ মানসিক অসুস্থ বাংলাদেশি যুবক 

মুহাম্মদ শাহ জাহান, ইউএই থেকে  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:১৪, ২৬ জানুয়ারি ২০২৩  
আমিরাতে নিখোঁজ মানসিক অসুস্থ বাংলাদেশি যুবক 

সংযুক্ত আরব আমিরাতে মানসিক অসুস্থ এক বাংলাদেশি যুবককে দীর্ঘ প্রায় আট মাস খুঁজে পাওয়া যাচ্ছে না।

নিখোঁজ যুবকের নাম মোহাম্মদ হাসান। তিনি চট্টগ্রাম জেলার হাটহাজারী উপজেলার মদনহাটের বাসিন্দা। বয়স ২৫।

হাসান ২০২২ সালের ফেব্রুয়ারি মাসে ৩ মাসের ভ্রমণ ভিসায় আমিরাতের শারজা আসেন৷ খোঁজ নিয়ে জানা যায়, প্রাথমিকভাবে একটি কোম্পানিতে কাজ শুরু করেন তিনি। সেই কোম্পানির কর্ণধার জাহেদ বলেন, ‘হাসান আমিরাতে আসার ২০ থেকে ২৫ দিনের মধ্যেই অস্বাভাবিক আচরণ করা শুরু করে। এমন পরিস্থিতিতে দেশে তার পরিবারের সঙ্গে আলাপ করে নিজ অর্থায়নে চিকিৎসার ব্যবস্থা করি। চিকিৎসার মাধ্যমে কিছুটা সুস্থ হলে দেশে পাঠিয়ে দেওয়ার চেষ্টা করলেও বিমানবন্দরের মেডিকেল রিপোর্ট অনুযায়ী ভ্রমণ বাতিল করে পুনরায় চিকিৎসা নেওয়ার পরামর্শ দেয় কর্তৃপক্ষ। আবারও ১০ দিন চিকিৎসা দিয়ে দেশে পাঠানোর চেষ্টা করা হলে মেডিকেল রিপোর্ট পক্ষে আসেনি। পরে ১১ মে মানসিক হাসপাতাল এমিরেটস হেলথ সার্ভিসেস-এ নিয়ে যাওয়া হয়। ৫ দিন পর ১৬ মে সে হারিয়ে যায়।  

এদিকে হাসানের বাবা ছেলেকে ফিরে পাওয়ার আকুতি জানিয়ে কান্নায় ভেঙ্গে পড়েন। তার ধারণা ছেলের এমন আচরণে হয়ত বিরক্ত হয়ে মালিকপক্ষ তাকে হত্যা করেছে৷

এ প্রসঙ্গে জাহেদের ভাষ্য, তিনি পুলিশকে জানাতে থানায় গেলেও কোভিড পরীক্ষার রিপোর্ট না-থাকায় থানায় প্রবেশ করতে পারেননি। তবে সম্প্রতি তিনি বিষয়টি পুলিশকে অবহিত করেছেন। 

তারা//

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়