ঢাকা     রোববার   ২৬ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ১২ ১৪৩১

আবুধাবি দূতাবাসে নারীর ক্ষমতায়ন শীর্ষক কর্মশালার প্রস্তুতি সভা

মুহাম্মদ শাহ জাহান, ইউএই থেকে || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৫৪, ২৫ এপ্রিল ২০২৪  
আবুধাবি দূতাবাসে নারীর ক্ষমতায়ন শীর্ষক কর্মশালার প্রস্তুতি সভা

বাংলাদেশ ও আরব আমিরাতের কূটনৈতিক সম্পর্কের ৫০ বছর পূর্তি উপলক্ষে ‘নারীর ক্ষমতায়ন শীর্ষক কর্মশালার’ আয়োজন করা হচ্ছে। দুদেশের যৌথ উদ্যোগে অনুষ্ঠিতব্য এই কর্মশালার বিভিন্ন দিক চূড়ান্ত করতে এক প্রস্তুতি সভার আয়োজন করা হয়।

বুধবার (২৪ এপ্রিল) বাংলাদেশ দূতাবাসের সভা কক্ষে এই সভা অনুষ্ঠিত হয়। শ্রম কাউন্সেলর নুৎফুন্নাহার নাজীম প্রস্তুতি সভার সঞ্চালনা করেন। সভায় সভাপতিত্ব করেন রাষ্ট্রদূত মুহাম্মদ আবু জাফর।

সভায় রাষ্ট্রদূত মুহাম্মদ আবু জাফর বলেন, দেশ-বিদেশে নারীর ক্ষমতায়ন ও সামাজিক অগ্রগতির অপরিহার্য ভূমিকার কথা গণমানুষের কাছে পৌঁছে দেওয়ার জন্য বাংলাদেশ দূতাবাস ও ইউএই কর্তৃপক্ষের সমন্বয়ে আসন্ন নভেম্বর মাসে আমরা এই ব্যতিক্রম ধর্মী আয়োজনের পরিকল্পনা নিয়েছি।

তিনি বলেন, বিগত ৫০ বছরে বাংলাদেশ ও ইউএইর আর্ত সামাজিক উন্নয়নে নারীদের ভূমিকা এই কর্মশালায় তুলে ধরা হবে। যেখানে দেশের খ্যাতিমান নারী নেতৃরা আলোচনায় অংশ নেবেন।

তিনি এ কর্মশালা সফল করতে বাংলাদেশ কমিউনিটির প্রত্যেকটি সামাজিক সংগঠন ও নারী অঙ্গনের মহিলাদের এগিয়ে আসার আহ্বান জানান।

প্রস্তুতি সভায় বক্তব্য রাখেন মিনিস্টার লেবার মো. আবদুল আউয়াল, মিশন উপপ্রধান মুহাম্মদ মীযানুর রহমান, আবুধাবি মহিলা অঙ্গনের সভানেত্রী সাইফুন নাহার জলি, বাইজুন্নাহার চৌধুরী, মারুফা বিনতে ইব্রাহিম, ফারাহ তাজিন এনি, প্রিন্সিপাল কিরন আক্তার, শাবরিনা শাহাবুদ্দিন (রিশা), নামেতা নাহরিন হোসেন তানিয়া, উম্মে সালমা, ফেরদৌস বেগম প্রমুখ।

ঢাকা/হাসান/এনএইচ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়