ঢাকা     সোমবার   ২২ জুলাই ২০২৪ ||  শ্রাবণ ৭ ১৪৩১

বিশ্বজয়ী রোহিতদের মালদ্বীপে আমন্ত্রণ জানাল পর্যটন মন্ত্রণালয়

মোহাম্মদ মাহামুদুল, মালদ্বীপ থেকে || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৫৭, ১০ জুলাই ২০২৪  
বিশ্বজয়ী রোহিতদের মালদ্বীপে আমন্ত্রণ জানাল পর্যটন মন্ত্রণালয়

টি-টোয়েন্টি বিশ্বকাপজয়ী ভারতীয় ক্রিকেট দল (সংগৃহীত ছবি)

টি-টোয়েন্টি বিশ্বকাপজয়ী ভারতীয় ক্রিকেট দলকে আমন্ত্রণ জানিয়েছে মালদ্বীপ সরকার। বিশ্বকাপ জয় উদযাপন করতে রোহিত শর্মাদের আমন্ত্রণ জানিয়েছেন দ্বীপদেশটির পর্যটনমন্ত্রী।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে নিয়ে অশালীন মন্তব্য করেছিলেন মালদ্বীপের এক মন্ত্রী। তার পর থেকে মালদ্বীপকে বয়কটের ডাক উঠেছিল ভারতে।

পরিস্থিতি সামলাতে ক্ষমা চেয়েছিলেন সে দেশের প্রেসিডেন্ট মহম্মদ মুইজ্জু, এমন খবর প্রকাশ করেছে আনন্দবাজারসহ কয়েকটি ভারতীয় মিডিয়া।

মালদ্বীপের পর্যটনমন্ত্রী ভারতীয় দলকে আমন্ত্রণ জানিয়ে একটি বিবৃতি দিয়েছেন। বিবৃতিতে বলা হয়েছে, ‘মালদ্বীপ মার্কেটিং অ্যান্ড পাবলিক রিলেশন কর্পোরেশন এবং মালদ্বীপ পর্যটন মন্ত্রণালয় যৌথভাবে ভারতের ক্রিকেট দলকে আমন্ত্রণ জানাচ্ছে।’ 

মালদ্বীপ মার্কেটিং অ্যান্ড পাবলিক রিলেশন কর্পোরেশনের সিইও ইব্রাহিম শিউরি ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব আহমেদ নাজির জানিয়েছেন, ভারতীয় দল মালদ্বীপে গেলে খুবই খুশি হবেন তারা। 

শিউরি ও নাজির বিবৃতিতে বলেছেন, ভারতীয় দল যাতে বিশ্বকাপ জয়ের আনন্দ উপভোগ করতে পারে, তার সব বন্দোবস্ত করা হবে। মালদ্বীপ থেকে ভারতীয় ক্রিকেটাররা সুন্দর স্মৃতি নিয়ে ফিরবেন।

রোহিত শর্মারা যদি নিমন্ত্রণ রক্ষা করতে মালদ্বীপে যান, তা হলে দুই দেশের সম্পর্ক আরও দৃঢ় হবে বলে বিবৃতিতে বলা হয়েছে।

ভারতীয় দল বা ক্রিকেট বোর্ড এখনও এই আমন্ত্রণের জবাব দেয়নি। বিশ্বকাপ জিতে দেশে ফিরে দিল্লিতে প্রধানমন্ত্রীর দেওয়া সংবর্ধনা ও পরে মুম্বাইয়ে বোর্ডের সংবর্ধনা পেয়েছেন ক্রিকেটাররা। মেরিন ড্রাইভ সড়কে হুডখোলা বাসে জয় উদযাপন করেছেন তারা। আপাতত ক্রিকেটাররা ছুটিতে আছেন। রোহিত শর্মা সপরিবারে বেড়াতে গেছেন। বিরাট কোহলি গেছেন লন্ডনে। বাকিরাও নিজের মতো সময় কাটাচ্ছেন।

হাসান/রফিক

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়