ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

২০২৪: জেনে নিন কী আছে আপনার ভাগ্যে

প্রকাশিত: ১১:২০, ১ জানুয়ারি ২০২৪   আপডেট: ১২:০৩, ১ জানুয়ারি ২০২৪
২০২৪: জেনে নিন কী আছে আপনার ভাগ্যে

প্রতিটি মানুষের জীবন অত্যন্ত সম্ভাবনাময়। এই সম্ভাবনাকে কাজে পরিণত করতে দরকার সঠিক পরিকল্পনা ও কর্মকৌশল। নিজেকে যত বেশি জানতে পারবেন, বুঝতে পারবেন, তত বেশি সফল হবেন। কিছু বিষয়ে সচেতন হলে অনেক সমস্যা জয় করা যায়। একমাত্র মানুষই পারে তার সীমাবদ্ধতা অতিক্রম করে সাফল্য করায়ত্ত করতে।

জ্যোতিষশাস্ত্র সম্ভাব্য বিষয়ের ওপর আলোকপাত করে, কোনো কিছু নিশ্চিতভাবে ঘটবে তা বলে না। ২০২৪ সালে আপনার রাশিতে কী আছে চলুন দেখে নেওয়া যাক।

মেষ রাশি (২১ মার্চ-২০ এপ্রিল): ২০২৪ সাল মেষ রাশির জন্য শুভ বছর। বছরের শুরুতে চাকরি, ব্যবসা, শিক্ষাসহ বিভিন্ন বিষয়ে সফলতা আসবে। মেষ রাশিকে নবযৌবনের প্রতীক হিসেবে আখ্যায়িত করা হয়। পুরনোকে ভেঙে নতুনকে তৈরির প্রবণতা মেষ রাশির জাতক-জাতিকার মধ্যে বাড়বে। ২০২৪ সালে কঠোর পরিশ্রমের মাধ্যমে সফলতা লাভ করবেন। কর্মক্ষেত্রে অনেকেরই পদোন্নতির যোগ আছে। পেশাগত কাজে সম্মান ও সফলতা পাবেন। এ বছর আপনার সিদ্ধান্ত গ্রহণের ক্ষমতা বাড়বে। প্রতিযোগিতামূলক কাজে সফলতা পাবেন। সাংগঠনিক ও জনসংযোগমূলক কাজে সফলতা পাবেন। প্রিয়জনের সঙ্গে মতবিরোধ ও মানসিক দূরত্ব তৈরি হতে পারে। সে বিষয়ে বিশেষ সতর্ক থাকা প্রয়োজন। ব্যবসায়িক বিনিয়োগ সংক্রান্ত বিষয় আপনার অনুকূলে থাকবে। আর্থিকভাবে সফলতা পেলেও ব্যয় নিয়ন্ত্রণে রাখা কঠিন হবে। একাধিকবার বিদেশ ভ্রমণের সুযোগ পাবেন। আমদানি-রপ্তানি কাজে যুক্তদের জন্য বেশ ভালো বছর। বৈদেশিক কাজে যারা সম্পৃক্ত আছেন তারাও ভালো কিছু আশা করতে পারেন। শারীরিকভাবে অসুস্থতা নিয়ে বেশ সমস্যা তৈরি হতে পারে। বিশেষ করে রোগ নির্ণয়ে চিকিৎসা জটিলতা বাড়তে পারে। সে বিষয়ে সতর্ক থাকা বিশেষ প্রয়োজন। সন্তানের কোনো সমস্যা নিয়ে দুশ্চিন্তা বাড়তে পারে। অনেকেই উচ্চশিক্ষার জন্য বিদেশে পড়ার সুযোগ পাবেন। কর্মপরিবেশে বিশেষ সতর্ক না হলে কর্মসংক্রান্ত জটিলতা বাড়তে পারে।

বৃষ রাশি (২১ এপ্রিল-২১ মে): ২০২৪ সাল বৃষের জাতক-জাতিকাদের জন্য বেশ চ্যালেঞ্জিং বছর। নতুন বছরে আপনার আর্থিক অবস্থা ভালো যাবে, তবে আকাঙ্ক্ষা পূরণ সেরকমভাবে নাও হতে পারে। চাকরিতে প্রমোশনের যোগ থাকলেও, নানা সমস্যার মুখোমুখি হতে হবে। শুভাকাঙ্ক্ষীর সহযোগিতা ও নিজস্ব প্রচেষ্টায় ব্যবসা ক্ষেত্রে সুফল লাভের সম্ভাবনা আছে। স্পষ্ট কথাবার্তা ও জেদি মানসিকতার জন্য নিকটজনের বিরোধী মনোভাব প্রবল চাপের সম্মুখীন করে তুলবে। ব্যবসায় সজাগ থাকা উচিত। ব্যবসায়িক কোনো ভুল সিদ্ধান্ত আর্থিক ক্ষতির কারণ হবে। পারিবারিক কারণে মানসিক উত্তেজনা বৃদ্ধি হতে পারে। ভ্রমণে বিশেষ সতর্কতা অবলম্বন করুন। শিক্ষা ক্ষেত্রে ভালো ফলের আশা করা যায়। পেশাগত কাজে জটিলতা বাড়তে পারে। চাকরিপ্রার্থীদের সমস্যা থাকবে।

মিথুন রাশি (২২ মে-২১ জুন): ২০২৪ সাল মিথুন রাশির জন্য শুভ সম্ভাবনাময়। ব্যক্তিগত মাধুর্য ও আকর্ষণীয় ক্ষমতার জন্য এবছর আপনি অনেক সফলতা করায়ত্ত করতে  পারবেন। তবে  এ বছর আপনার পারিবারিক ও কর্ম পরিবেশ নিয়ে বেশ সমস্যা তৈরি হতে পারে। কর্মক্ষেত্রে সঠিক মনোনিবেশ না করার ফলে আর্থিকভাবে মাঝেমধ্যে অসুবিধায় পড়তে হবে। তবে নিজের পরিশ্রম এবং বুদ্ধির দ্বারা আর্থিক সমস্যা সমাধান সম্ভব। সন্তানদের শিক্ষাক্ষেত্রে বিঘ্ন দেখা দিতে পারে। শিক্ষার্থীদের পড়াশুনায় বিশেষ মনোযোগী হওয়া দরকার। ব্যবসায়ীরা অর্থনৈতিক কর্মকাণ্ডে সফলতা পাবেন। শরীরের উপরের অংশে নার্ভের সমস্যা দেখা দিতে পারে। প্রিয়জনের সঙ্গে সম্পর্কের ধারাবাহিকতা বজায় থাকবে না। নতুনের প্রতি আকর্ষণে পারিবারিক ও দাম্পত্য জীবনে বিশৃংখলা হতে পারে। গবেষণামূলক কাজে সফলতা পাবেন। পিতার শারীরিক বিষয়ে সমস্যা হতে পারে। সাংগঠনিক ও সামাজিক কাজে সুনাম বাড়বে। স্নায়বিক রোগ, অবসাদ, বাত, ঠান্ডাজনিত রোগ থেকে সতর্ক থাকা প্রয়োজন। চাকরির জন্য বিদেশ যাত্রার সুযোগ তৈরি হবে।

কর্কট রাশি (২২ জুন-২৩ জুলাই): কর্কট রাশির জাতক-জাতিকাদের ২০২৪ সাল বেশ ভালো যাবে। কর্কট রাশির জাতক-জাতিকারা অত্যন্ত আবেগ ও অনুভূতিপ্রবণ। উষ্ণহৃদয় ও সহানুভূতিশীল মানসিকতার জন্য এবছর আপনার পারিবারিক শান্তি বজায় থাকবে। তবে এবছর আপনার অনিয়ন্ত্রিত রাগের জন্য বেশ সমস্যায় পড়বেন। প্রেম প্রীতি সম্পর্কে সমস্যা দেখা দিবে। পানীয় ও জলজাত দ্রব্যের ব্যবসায় সফলতা পাবেন। সৃজনশীল কাজে যুক্তদের জন্য শুভ বছর। কোনো কারণে অর্থনৈতিক ক্ষতি হতে পারে। গ্যাস্ট্রিকের সমস্যা, ঠান্ডাজনিত রোগ ও মানসিক অবসাদ দেখা দিতে পারে।  অনেকে কর্মক্ষেত্রে সফলতা পাবেন। বৈদেশিক সূত্রে লাভবান  হওয়ার সম্ভাবনা আছে। জীবনসঙ্গীর শারীরিক বিষয়ে বিশেষ সতর্ক থাকা প্রয়োজন। আত্মীয়স্বজনদের সঙ্গে সম্পর্ক কঠিন হবে। সন্তানের বিষয় নিয়ে উদ্বিগ্নতা বাড়বে। অর্থনৈতিক কর্মকাণ্ডে উত্থান-পতন থাকবে। সম্পত্তি সংক্রান্ত বিষয় নিয়ে সমস্যা হবে। ভাইবোনদের সঙ্গে মতানৈক্য এড়িয়ে চলার চেষ্টা করুন।

সিংহ রাশি (২৩ জুলাই-২৩ আগস্ট): ২০২৪ সিংহ রাশির জাতক-জাতিকাদের জন্য উল্লেখযোগ্য একটি বছর। আপনি প্রকৃতিগতভাবে দৃঢ় প্রতিজ্ঞ, নিজের অজান্তেই অন্যের ওপর প্রভাব বিস্তার করতে পারেন। এ বছর আপনার সমস্যা যেমন থাকবে, সমাধানও তেমন থাকবে। প্রেম, রোমান্স, সৃজনশীল কাজ ইত্যাদি ক্ষেত্রে শুভ অবস্থা বিরাজ করবে। অর্থনৈতিক অবস্থা ভালো যাবে। বুদ্ধিমত্তা ও একাগ্রতার ফলস্বরূপ চাকরি ও ব্যবসা ক্ষেত্রে সাফল্য পাবেন। শারীরিক পরিস্থিতি নিয়ে মাঝেমধ্যে উদ্বিগ্নতা বাড়বে। রক্তচাপের তারতম্য, মেরুদন্ডসহ হাড়সংক্রান্ত রোগ দেখা দিতে পারে। অনেকের দুর্ঘটনাজনিত কারণে অস্ত্রোপচার হতে পারে। শিক্ষার্থীদের পরীক্ষার সময় অসুস্থতা দেখা দিতে পারে। এ বছর আপনি নেতিবাচক লোকদের সংস্পর্শ এড়িয়ে চলুন, অন্যথায় বিপদের সম্মুখীন হবেন। আত্মীয়-স্বজন ও সহকর্মীরা আপনার সঙ্গে গুপ্তভাবে শত্রুতা করবে। সাংগঠনিক ও প্রতিযোগিতামূলক কাজে সফলতা পাবেন। সম্পত্তি নিয়ে সমস্যা থেকে যাবে ,সেই সঙ্গে সম্পত্তি লাভেরও সুযোগ পাবেন। বৈদেশিক ভ্রমণের সুযোগ আসবে। বন্ধুদের ভালোবাসা ও সাহায্য পাবেন। দাম্পত্য ও পারিবারিক জীবনে মানিয়ে চলার চেষ্টা করুন।

কন্যা রাশি (২৪ আগস্ট-২৩ সেপ্টেম্বর) : ২০২৪ সাল আপনার কাছে শুভাশুভ মিশ্রফল নিয়ে আসবে। এ বছরে হঠাৎ কোনো অপবাদ কিংবা দুর্ঘটনার শিকার হতে পারেন। কর্মক্ষেত্রে সমস্যা দেখা দিলেও নতুন চাকরি পাওয়ার সম্ভবনা থাকবে। অর্থনৈতিক বিষয় নিয়ে উত্থান-পতন থাকবে। রোগ নিয়ে দুশ্চিন্তা বাড়তে পারে। হজমের গোলমাল, অন্ত্রজনিত সমস্যা দেখা দেবে। ব্যবসায়ীদের নিজ নিজ ক্ষেত্রে সতর্ক থাকা প্রয়োজন। চাকরিজীবীদের আর্থিক উন্নতির সম্ভাবনা আছে। বেকারদের কর্মপ্রাপ্তির সুযোগ তৈরি হবে। প্রেমে ভুল বোঝাবুঝি বাড়বে। বিবাহিত জীবনে ভুল বোঝাবুঝি মানসিক উদ্বিগ্নতা বাড়াবে। পারিবারিক ক্ষেত্রে নিজের এবং ঘনিষ্ঠদের কারণে সমস্যা তৈরি হবে। আর্থিক লেনদেনে বিশেষ সতর্ক থাকা প্রয়োজন। সম্পত্তি সংক্রান্ত বিষয়ে সফলতা পাবেন। বিদেশ যাত্রা সফল হওয়ার সম্ভাবনা আছে। সৃজনশীল ও সাংস্কৃতিক কর্মে যুক্তদের জন্য ২০২৪ সাল বেশ ভালো বছর।

তুলা রাশি (২৪ সেপ্টেম্বর-২৩ অক্টোবর): ২০২৪ সাল আপনার জন্য শুভ বছর। আপনি কষ্টসহিষ্ণু, পরিশ্রমী এবং চারিত্রিকভাবে দৃঢ়। এ বছর আপনার আর্থিক স্বচ্ছলতা বৃদ্ধি পাবে। কর্মজীবী ও ব্যবসায়ীদের জন্য এই বছরটি যথেষ্ট শুভ। দাম্পত্য জীবন আনন্দময় হয়ে থাকবে। শত্রুরা আপনার ক্ষতি করার চেষ্টা করবে, তবে তারা সফল হবে বলে মনে হয় না। তবে সতর্কভাবে চলাফেরা করবেন, দুর্ঘটনার সম্ভাবনা আছে।স্বার্থপর লোকদের এড়িয়ে চলুন। অনেকের পেশা পরিবর্তনের সুযোগ পাবেন। অর্থ ভাগ্য ভালো হলেও অনেক অর্থ অপচয়  হবে। কোমর, কিডনি, মূত্রাশয়জনিত রোগে ভোগার সম্ভাবনা আছে। সন্তানের কারণে মানসিক কষ্ট বাড়বে। প্রেমে মানসিক কষ্ট পাবেন। কর্মদক্ষতা ও যোগ্যতার জন্য সুনাম ও মর্যাদা বাড়বে।

বৃশ্চিক রাশি (২৪ অক্টোবর-২২ নভেম্বর): ২০২৪ সাল বৃশ্চিক রাশির জন্য শুভাশুভ বছর। আবেগ বেশি থাকবে, আবেগের বশবর্তী হয়ে কোনো কাজ করলে তা আপনার জন্য সুফল নিয়ে আসবে না। সাংসারিক সমস্যা বৃদ্ধি পাবে। কর্মক্ষেত্রে কর্তৃপক্ষের সঙ্গে মনোমালিন্য বা মতবিরোধ তৈরি হতে পারে। আর্থিকভাবে প্রতারিত হওয়ার সম্ভাবনা আছে।। বিভিন্ন ক্ষেত্রে সুসংবাদ পাবেন। নিদ্রাহীনতা, স্নায়বিক দুর্বলতা, দাঁত, গলার রোগে কষ্ট পেতে পারেন। আপনার সংগ্রামী মনোভাবের কারণে অনেক প্রতিকূল অবস্থা কাঠিয়ে উঠতে পারবেন। পারবেন। শিক্ষা সংক্রান্ত বিষয়ে সফলতা পাবেন। সৃজনশীল কাজে যুক্তদের জন্য বেশ ভালো বছর। সন্তানের কোন শুভসংবাদে গর্বিত হতে পারেন। প্রেমে ভুল বোঝাবুঝি থাকবে। পারিবারিক জীবনে সহনশীলতা বাড়াতে হবে। স্থাবর সম্পত্তি লাভের যোগ রয়েছে।

ধনু রাশি (২৩ নভেম্বর-২১ ডিসেম্বর): ২০২৪ সাল আপনার জন্য শুভ সম্ভবনাময়। স্নেহ, ভালোবাসায় দুর্বলতা থাকলেও আপনি আদর্শবাদী দৃঢ়চেতা। অর্থনৈতিক দিক থেকে ধীরে উন্নতি হবে। সম্পত্তি নিয়ে জটিলতার সমাধান  হতে পারে। কর্মক্ষেত্রে মানিয়ে চলার চেষ্টা করুন, আপনার স্বাধীনচেতা মনোভাব কর্তৃপক্ষের সাথে দূরত্ব তৈরি করবে। সহকর্মীর সঙ্গে ভুল বোঝাবুঝি হতে পারে। মুরুব্বী কেউ অসুস্থ হয়ে পড়তে পারেন। ব্যবসায়িক সফলতা পাবেন। তবে এ বছর আপনার আয়-ব্যয়ের ভারসাম্য রক্ষা করা কঠিন হবে। বুদ্ধিভিত্তিক কাজে যুক্তদের জন্য ভালো সময়। আপনি অর্থের ব্যাপারেও অমিত ব্যয়ী, এ কারণে মাঝে মাঝে বিভিন্ন সমস্যায় পড়তে পারেন। বর্হিমুখী মানসিকতার জন্য পারিবারিক অশান্তি দেখা দিবে। স্পষ্টবাদীতার কারণে অনেকেরই মনকষ্টের কারণ হবেন। রোগ সংক্রান্ত বিষয় নিয়ে সমস্যা হতে পারে।যানবাহন চলাচলে বিশেষ সতর্ক থাকা প্রয়োজন। বন্ধুদের দ্বারা উপকৃত হবেন।

মকর রাশি (২২ ডিসেম্বর-২০ জানুয়ারি) : ২০২৪ সালে মকর রাশির জাতক-জাতিকারা অনেক প্রতিকূলতাকে জয় করতে পারবেন। ধৈর্যশীল, পরিশ্রমী মানসিকতার জন্য এবছর অনেক বিষয়েই সাফল্য পাবেন। ভাই-বোনদের মধ্যে সম্পর্ক খুব ভালো যাবে। অর্থনৈতিক পরিস্থিতি বেশ ভালো কাটবে। বিদেশ যাত্রায় সফল হবেন। প্রেম ও রোমান্সে মানিয়ে চলুন। প্রতিবেশীর ভালোবাসায় মুগ্ধ হবেন। পারিবারিক সম্পর্কগত দিকে সমস্যা তৈরি হতে পারে। যে কোন বিনিয়োগে সতর্ক থাকা বাঞ্ছনীয়। দুর্ঘটনায় ক্ষতিগ্রস্ত হতে পারেন। অতি সতর্ক আচরণের জন্য প্রেমে ভুল বোঝাবুঝি হতে পারে। ব্যক্তিগত গোপনীয়তা বজায় রাখুন, না হলে বিপদে সম্মুখীন হবেন। গুরুত্বপূর্ণ জিনিস হারিয়ে যেতে পারে বা চুরি যেতে পারে। বিয়ের জন্য বছরটি মোটামুটি ভালো। অনেকের চাকরিক্ষেত্রে পদোন্নতি পাওয়ার যোগ আছে।

কুম্ভ রাশি (২১ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি): ২০২৪ সাল আপনার জন্য শুভ ও অশুভের মিশ্রণ। ইতিবাচক মনোভাব নিয়ে প্রতিটি পদক্ষেপ নিতে হবে। অর্থনৈতিক পরিস্থিতি মোটামুটি ভালো যাবে। দাম্পত্য জীবনে অবশ্যই মানিয়ে চলতে হবে, না হলে সমস্যা হতে পারে। কথাবার্তা বলার ক্ষেত্রে সতর্ক না হলে, বৈরী পরিস্থিতির শিকার হতে পারেন। প্রেম ও রোমান্সে মানিয়ে চলুন। অনেকেই আইনি জটিলতায় পড়তে পারেন। দাম্পত্য কলহ বৃদ্ধি পেলেও পারিবারিক অন্যক্ষেত্রে ধীরে ধীরে সাফল্য লাভ হবে। উদার মানসিকতার জন্য পেশাগত কাজে কর্তৃপক্ষের আনুকূল্য ও সম্মান পাবেন। নিজ যোগ্যতা ও মেধাবলে ব্যবসায় সফলতা পাবেন। বৈদেশিক কার্যক্রমে সফলতা পাবেন। অংশীদারি ব্যবসায় সফলতা আসবে। ব্যতিক্রমধর্মী কাজে সফলতা ও সম্মান পাবেন। জনসংযোগমূলক কাজে সাফল্য পাবেন। কর্মসূত্রে বিদেশ যাওয়ার সুযোগ পাবেন।

মীন রাশি (১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ): ২০২৪ সাল মীন রাশির জাতক-জাতিকার জন্য বৈচিত্র্যতাপূর্ণ। বছরের শুরুতে মানসিক অস্থিরতা ও সিদ্ধান্তহীনতার কারণে কাজের ধারাবাহিকতা বজায় রাখা কঠিন হবে। আর্থিক সফলতা পেলেও অতিরিক্ত ব্যয় মানসিক দুশ্চিন্তা বাড়াবে। ব্যবসায়িক কার্যক্রম ব্যাহত হবে। পরিবারের সকলকে নিয়ে এগিয়ে চলার চেষ্টা অব্যাহত থাকবে। নতুন বছরে কাজকর্মের বিষয়ে সমস্যা থাকবে। চাকরি ও ব্যবসায় সতর্কতা অবলম্বন করুন। আত্মীয় ও বন্ধু-বান্ধবের সঙ্গে সুসম্পর্ক রাখা বিশেষ প্রয়োজন। অসুস্থতাজনিত ব্যয় বৃদ্ধি হতে পারে। আর্থিক লেনদেনে সতর্ক না হলে বিশেষ সমস্যার সম্মুখীন হতে হবে। কর্মপরিবেশে ইতিবাচক মনোভাব পোষণ করুন। প্রেমে মানসিক কষ্ট পেতে পারেন। বিবাহিত জীবনে তৃতীয় পক্ষের কারণে বিশেষ সমস্যা তৈরি হবে। সৃজনশীল ও বিনোদনমূলক কাজে যুক্তদের জন্য ভালো বছর। প্রিয়জনের কাছ থেকে আঘাত আসলে হতাশ ও খেয়ালী না হয়ে ইতিবাচক থাকুন। বৈদেশিক সূত্রে লাভবান হওয়ার সম্ভাবনা আছে।

/ফিরোজ/

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়