ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

গণপূর্তের জমিতে পৌরসভার সড়ক নির্মাণ

বরগুনা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৪১, ১৪ ডিসেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
গণপূর্তের জমিতে পৌরসভার সড়ক নির্মাণ

বরগুনা পৌরশহরের টাউনহল এলাকার সুলতান আলী সড়কে গণপূর্ত বিভাগের জমি দখল করে একটি ভবনের বাসিন্দাদের চলাচলের জন্য সড়ক নির্মাণ করেছে বরগুনা পৌর কর্তৃপক্ষ।

গণপূর্ত বিভাগের অভিযোগ, তাদের জমি দখলে নিয়ে পৌর কর্তৃপক্ষ সড়ক নির্মাণ করেছে।

বরগুনা গণপুর্ত বিভাগ সূত্র থেকে জানা যায়, গত বছর পৌরসভার সুলতান আলী সড়ক থেকে জেলা শিল্পকলা একাডেমির পশ্চিমপাশে পুরাতন লেকের মাঝ বরাবর ৪০০ ফুট দৈর্ঘ্য ও ১৫ ফুট প্রস্থ বাঁধ নির্মাণ করে বরগুনা পৌর কর্তৃপক্ষ। বাঁধের পূর্বপাশে বরগুনা সিভিল সার্জন অফিসের সাবেক করনিক আবদুল খালেক মিয়া ছয়তলা ভবন নির্মাণ করেন। ওই ভবনের বাসিন্দাদের চলাচলের জন্য বছরের শেষের দিকে বাঁধের ওপর পাকা সড়ক নির্মাণ করে।

আবদুল খালেক ভবন নির্মাণের সময় সড়কটি ভেঙে যায়। সম্প্রতি পৌর কর্তৃপক্ষ ওই সড়কটি আবার ঢালাই দিয়ে নির্মাণ কাজ শেষ করে।

বরগুনা পৌরসভার নির্বাহী প্রকৌশলী মো. মাজিদার রহমান বলেন, এটি গণপূর্তের জমি। গণপূর্তের জমিতে বাঁধ দিয়ে তাতে সড়ক নির্মাণ করেছে পৌর কর্তৃপক্ষ। তার অফিস থেকে এ বিষয়ে অনুমতি নেয়া হয়নি।

যোগাযোগ করা হলে আবদুল খালেক বলেন, তিনি অনেক আগে জমি কিনে সেখানে বাসা করেছেন। চলাচলের পথ নেই। বরগুনা পৌরসভার মেয়রকে বলার পর পৌরসভা থেকে সড়কটি নির্মাণ করে দেয়। পৌরসভা গণপূর্তের অনুমতি নিয়েছে কিনা তা তিনি জানেন না।

বরগুনা পৌরসভার উপসহকারী প্রকৌশলী রেজাউল করিম টুটুল বলেন, ওই সড়ক নির্মাণ করতে দরপত্র আহ্বান করা হয়নি। পরে একটি প্যাকেজের মধ্যে ঢুকিয়ে দেয়া হবে।

গণপুর্ত বিভাগের অনুমতি নিয়েছেন কিনা জানতে চাইলে বরগুনার পৌর মেয়র মো. শাহাদাত হোসেন বলেন, তার আগের মেয়র মো. শাহজাহান মিয়া বাঁধ নির্মাণ করেছেন। তিনি সেই বাঁধের ওপর সড়কের কাজ করে দিয়েছেন।


বরগুনা/রুদ্র রুহান/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়