ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

পাবনায় শোভাযাত্রায় আ’লীগের দু’পক্ষে সংঘর্ষ

পাবনা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৩৬, ১৬ ডিসেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
পাবনায় শোভাযাত্রায় আ’লীগের দু’পক্ষে সংঘর্ষ

মহান বিজয় দিবসের শোভাযাত্রা থেকে পাবনার ঈশ্বরদী উপজেলায় স্থানীয় আওয়ামী লীগের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ হয়েছে। এতে উভয়পক্ষের অন্তত ২০ জন আহত হয়েছে।\

উপজেলা শহরে সোমবার সকাল ১১টা থেকে দফায় দফায় সংঘর্ষ ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, বিজয় দিবস উপলক্ষে ঈশ্বরদী পৌর মেয়র ও পৌর আওয়ামী লীগ সভাপতি আবুল কালাম আজাদ মিন্টুর নেতৃত্বে যুবলীগ-ছাত্রলীগের সাবেক নেতাকর্মীরা সকাল ১১টার দিকে শোভাযাত্রা বের করে।

একই সময়ে ঈশ্বরদী উপজেলা আওয়ামী লীগও শোভাযাত্রা বের করে। উপজেলা যুবলীগের সভাপতি শিরহান শরীফ তমাল ও উপজেলা ছাত্রলীগের সভাপতি রাকিবুল হাসান রনির নেতৃত্বে এই শোভাযাত্রা বের হয়।

ঈশ্বরদী মহিলা কলেজের কাছাকাছি দুটি শোভাযাত্রা মুখোমুখি হলে সংঘর্ষ বাধে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থালে গিয়ে লাঠিচার্জ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এরপরেও উপজেলার বিভিন্ন স্থানে দফায় দফায় সংঘর্ষ ঘটে। এতে উভয়পক্ষের অন্তত ২০ জন আহত হলে তাদের ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

গুরুতর আহত আব্দুল মতীন, মতলেব হোসেন, আবু সাঈদ ও ইলিয়াস হোসেনকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

ঈশ্বরদী পৌরসভার মেয়র ও পৌর আওয়ামী লীগ সভাপতি আবুল কালাম আজাদ মিন্টু বলেন, বিজয় শোভাযাত্রায় বঙ্গবন্ধুর আদর্শের কেউ কিংবা মুক্তিযুদ্ধের পক্ষের কেউ হামলা করতে পারে না। উপজেলা যুবলীগের সভাপতি বিএনপি-জামায়াতের নেতাকর্মীদের নিয়ে মুক্তিযুদ্ধের পক্ষের শক্তিকে নিশ্চিহ্ন করতে এই ন্যক্কারজনক হামলা করেছে।

অভিযোগ অস্বীকার করে উপজেলা যুবলীগের সভাপতি শিরহান শরীফ তমাল বলেন, মহান বিজয় দিবসে তাদের শান্তিপূর্ণ বিজয় শোভাযাত্রায় ঈশ্বরদী থানার ওসিসহ পুলিশ যেভাবে লাঠিচার্জ করেছে; তা ন্যক্কারজনক। তিনি এর তীব্র প্রতিবাদ ও নিন্দা জানান।

ঈশ্বরদী থানার পরিদর্শক (তদন্ত) অরবিন্দ সরকার বলেন, আওয়ামী লীগের দুই গ্রুপের দ্বন্দ্বের কারণে সংঘর্ষ বাধলে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ লাঠিচার্জ করতে বাধ্য হয়। কেউ অভিযোগ দেয়নি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।


পাবনা/শাহীন রহমান/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়