ঢাকা, শনিবার, ২১ চৈত্র ১৪২৬, ০৪ এপ্রিল ২০২০
Risingbd
সর্বশেষ:

কুরিয়ার সার্ভিসের গাড়িতে মানুষ পরিবহন, লাখ টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০৩-২৬ ১:৩১:৫৯ এএম     ||     আপডেট: ২০২০-০৩-২৬ ১:৩১:৫৯ এএম

করোনাভাইরাসের সংক্রমণ রোধে বিমান, ট্রেন ও নৌযান চলাচাল বন্ধ করেছে সরকার। বৃহস্পতিবার থেকে সড়ক পথে গণপরিবহনও বন্ধ হচ্ছে।

সরকারের পক্ষ থেকে মানুষকে ঘরে থাকার নির্দেশনা দেওয়া হলেও অনেকে তা মানছেন না। করোনা সংক্রমণের ঝুঁকি সত্বেও অনেক মানুষ রাজধানী ঢাকা থেকে দেশের অন্যান্য জেলায় যাচ্ছেন। এমনকি তারা পরিবহন সংকটকেও তোয়াক্কা করছেন না। বুধবার একটি কুরিয়ার সার্ভিসের কাভার্ড ভ্যানে করে অন্তত ৩৫ জন মানুষ ঢাকা থেকে রাজশাহীতে এসেছেন।

আহমেদ পার্সেল সার্ভিস নামের একটি কুরিয়ার সার্ভিস প্রতিষ্ঠানের কাভার্ড ভ্যানে করে তারা রাজশাহীতে আসেন। বুধবার বিকেলে রাজশাহী মহানগরীর কুমারপাড়া মোড়ে যখন যাত্রীরা কাভার্ড ভ্যানের ভেতর থেকে বের হচ্ছিলেন, তখন কেউ তাদের ছবি তুলে ফেসবুকে ছড়িয়ে দেন। বিষয়টি নজরে এলে সন্ধ্যায় সেখানে অভিযান চালায় জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত।

এ সময় আহমেদ পার্সেলের রাজশাহী শাখার কর্মীরাও কাভার্ড ভ্যানে করে মানুষ পরিবহনের কথা স্বীকার করেন। তখন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট লাসমী চাকমা ওই কুরিয়ার সার্ভিসের কর্মকর্তা নবুয়ত আলীকে ১ লাখ টাকা জরিমানা করেন। এ সময় অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আবু আসলামও উপস্থিত ছিলেন।

তিনি জানান, এক স্থান থেকে অন্য স্থানে যেতে নিরুৎসাহিত করা হচ্ছে। গণপরিবহনও বন্ধ করে দেওয়া হচ্ছে। তারপরও ঝুঁকি নিয়ে কুরিয়ার সার্ভিসের কাভার্ড ভ্যানে করে ঢাকা থেকে অন্তত ৩৫ জনকে রাজশাহীতে আনা হয়েছে। সেজন্য প্রতিষ্ঠানটিকে ১ লাখ টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া, প্রতিষ্ঠানটির সব কার্যক্রম বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে।

 

রাজশাহী/তানজিমুল/রফিক