ঢাকা, সোমবার, ১৮ জ্যৈষ্ঠ ১৪২৭, ০১ জুন ২০২০
Risingbd
সর্বশেষ:

ঝালকাঠিতে কর্মহীন মানুষদের মাঝে খাদ্য বিতরণ

ঝালকাঠি প্রতিনিধি : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০৩-২৮ ১১:৪৬:৫১ পিএম     ||     আপডেট: ২০২০-০৩-২৮ ১১:৪৬:৫১ পিএম

ঝালকাঠিতে করোনাভাইরাস প্রতিরোধমূলক ব্যবস্থায় যাদের কাজ ও আয় নেই, এমন অসহায় লোকদের মধ্যে খাদ্য বিতরণ করা হয়েছে।

শনিবার দুপুর থেকে জেলার রাজাপুর উজেলায় এসব কর্মহীন লোকদের মাঝে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে উপজেলা নির্বাহী কর্মকর্তা সোহাগ হাওলাদার বিতরণ কার্যক্রম শুরু করেন।

জানা গেছে, সরকারের নির্দেশনা মেনে রাজাপুর উপজেলায় বাড়িতে অবস্থানকারী দিনমজুরদের জন্য উপজেলা পরিষদের পক্ষ থেকে প্রাথমিকভাবে ১৫ মেট্রিকটন চাল ও দেড় লাখ টাকা বরাদ্দ দেওয়া হয়েছে।

এই চাল থেকে প্রত্যেক পরিবার দশ কেজি করে ও দেড়লাখ টাকা থেকে প্রত্যেক পরিবারের জন্য দুই কেজি ডাল ও পাঁচ কেজি আলু কিনে মোট ৫৫০ পরিবারকে বিতরণ করা হবে। শনিবার প্রথম দিনে দুপুরে সদর ইউনিয়ন ও মঠবাড়ি ইউনিয়নের দুই শতাধিক পরিবারকে এ খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।

এসময় উপস্থিত ছিলেন রাজাপুর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান জিয়া হয়দার খান লিটন, মহিলা ভাইস চেয়ারম্যান আফরোজা আক্তার লাইজু, রাজাপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আনোয়ার হোসেন মৃধা মজিবর, মঠবাড়ি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মস্তোফা কামাল সিকদার ও প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মামুনুর রশীদ।

রাজাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সোহাগ হাওলাদার বলেন, ‘প্রাথমিক ভাবে আমরা ১৫ টন চাল ও এই চালের সঙ্গে ডাল এব্ং আলু কেনার জন্য দেড় লাখ টাকা বরাদ্দ করেছি। এর পরে নয় টন চাল ও চালের সঙ্গে আলু ও ডাল কিনতে যে টাকা লাগবে, সেটা বরাদ্দ করব।’

করোনাভাইরাসের প্রাদুর্ভাব যতদিন থাকবে, ততদিন এ কার্যক্রম অব্যাহত থাকবে বলেও জানান উপজেলা প্রশাসনের এই কর্মকর্তা।

এদিকে জেলার নলছিটি উপজেলার কুশঙ্গল ইউনিয়নে শনিবার বিকেলে কর্মহীন, দিনমজুর ও হতদরিদ্র লোকদের মাঝে চাল ডাল আলু তুলে দেন ইউপি চেয়ারম্যান আলমগীর হোসেন সিকদার।


ঝালকাঠি/অলোক সাহা/সাজেদ

     
 

আরো খবর জানতে ক্লিক করুন : ঝালকাঠী, বরিশাল বিভাগ