ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

করোনা সংক্রমণ: না.গঞ্জ জেনারেল হাসপাতালের জরুরি বিভাগ বন্ধ

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০১:৫৬, ৭ এপ্রিল ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
করোনা সংক্রমণ: না.গঞ্জ জেনারেল হাসপাতালের জরুরি বিভাগ বন্ধ

নারায়ণগঞ্জ জেনারেল (ভিক্টোরিয়া) হাসপাতালের একজন ওয়ার্ডবয় ও দুইজন নার্স করোনা আক্রান্ত হওয়ায় জরুরি বিভাগ সাময়িক বন্ধ ঘোষণা করা হয়েছে।

সোমবার রাতে (৬ এপ্রিল) করোনা আক্রান্ত হওয়ার রিপোর্ট আসার পর রাত ১০টায় জরুরি বিভাগ সাময়িক বন্ধ রাখার ঘোষণা করেন নারায়ণগঞ্জ সিভিল সার্জন মোহাম্মদ ইমতিয়াজ আহমেদ। ওই তিনজন স্বাস্থ্যকর্মীকে আইসোলেশনে রাখা হয়েছে। মঙ্গলবার জরুরি বিভাগ জীবাণুমুক্ত করার পর ফের খুলে দেওয়া হতে পারে।

হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) আসাদুজ্জামান জানান, সম্প্রতি নারায়ণগঞ্জের বন্দরের রসুলবাগ এলাকার একজন নারী করোনা আক্রান্ত হয়ে মারা যান। মারা যাওয়ার আগে ওই নারী এই হাসপাতালের জরুরি বিভাগে প্রাথমিক চিকিৎসার নেন। পরবর্তীতে আরো দুইজন আক্রান্ত রোগী জরুরি বিভাগে চিকিৎসা নিয়েছেন। এসব কারণে জরুরি বিভাগের কয়েকজনকে এর আগেই হোম কোয়ারেন্টাইনে নেওয়া হয়। তাদের নমুনা পরীক্ষা করা হয়েছে। সোমবার রাতে তিনজন স্বাস্থ্যকর্মীর  রিপোর্টে করোনা পজিটিভ আসে।

তিনি জানান, আজ জরুরি বিভাগ জীবাণুমুক্ত করা হবে। জরুরি বিভাগ বন্ধ থাকলেও বর্হিবিভাগ ও অন্যান্য সেবা প্রদান অব্যাহত রয়েছে।

এই সময়টা রোগীদের বিকল্প হিসেবে শহরের খানপুরে ৩০০ শয্যা বিশিষ্ট নারায়ণগঞ্জ হাসপাতালে চিকিৎসা নেওয়ার পরামর্শ দেন তিনি।

গত ৩০ মার্চ বন্দরের রসুলবাগ এলাকার ৫০ বছর বয়সী এক নারী ঢাকার কুর্মিটোলা হাসপাতালে মারা যান। পরে তিনি কোভিড-১৯ আক্রান্ত ছিলেন বলে শনাক্ত হয়।

ওই নারীকে কুর্মিটোলা হাসপাতালে নেওয়ার আগে নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতালে আনা হয়। ওই নারীর সংস্পর্শে আসা নারায়ণগঞ্জ থেকে ৫৭ জনের নমুনা সংগ্রহ করা হয়, যাদের মধ্যে ২৩ জন করোনা আক্রান্ত হয়েছে।

 

রাকিব/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়