ঢাকা, বৃহস্পতিবার, ২৪ আষাঢ় ১৪২৭, ০৯ জুলাই ২০২০
Risingbd
সর্বশেষ:

সংস্কার হয়নি বেড়িবাঁধ, হাতিয়ার লোকালয়ে জোয়ারের পানি

নোয়াখালী প্রতিনিধি : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০৫-২৮ ৯:৩৭:১৯ এএম     ||     আপডেট: ২০২০-০৫-২৮ ১:৩৭:০২ পিএম

নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ায় ঘূর্ণিঝড় আম্ফানের আঘাতে ভেঙে যাওয়া বেড়িবাঁধ এখনো সংস্কার করা হয়নি। ফলে হাতিয়ার লোকালয় জোয়ারের পানিতে প্লাবিত হচ্ছে প্রতিদিন।

প্রতিনিয়ত জোয়ারের সাথে নোনা পানি ঢুকে নষ্ট হচ্ছে ফসলের ক্ষেত, শাক-সবজি, ফলের গাছ, মিঠা পানির মাছ ও গবাদি পশুর ঘাস। নোনা পানির কারণে একদিকে হুমকির মুখে চরাঞ্চলের জীবন-জীবিকা, অন্যদিকে  অসুস্থ হয়ে পড়ছে শিশু ও বয়স্করা। ইতোমধ্যে এলাকা ছেড়ে চলে গেছে ক্ষতিগ্রস্ত অনেক পরিবার।

আসন্ন বর্ষা মৌসুমের কথা ভেবে উদ্বিগ্ন এখানে বসবাসরত মানুষ। তাই বর্ষা মৌসুমের আগেই জরুরি ভিত্তিতে বেড়িবাঁধ সংস্কার করে জীবন-জীবিকা রক্ষা করার দাবি জানিয়েছেন তারা।

প্রসঙ্গত, ঘূর্ণিঝড় আম্ফানের প্রভাবে উপজেলার চরঈশ্বর, নলচিরা, সুখচর, সোনাদিয়া, নিঝুমদ্বীপ, তমরদ্দি, হরনী ও চানন্দী ইউনিয়নের কয়েকটি স্থানে বেড়িবাঁধ ভেঙে যায়। ফলে হুমকির মুখে পড়ে লক্ষাধিক মানুষ।

নোয়াখালী পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ নাছির উদ্দিন জানান, এ মুহূর্তে কাজ করানোর মতো ফান্ড নেই। ফান্ডের নিশ্চয়তা ছাড়া ঠিকাদাররাও কাজে অনিহা প্রকাশ করছে। এখনই বেড়িবাঁধ সংস্কার করা সম্ভব হচ্ছে না।

 

সুজন/টিপু

       
 

আরো খবর জানতে ক্লিক করুন : নোয়াখালী, চট্টগ্রাম বিভাগ