ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

সিলেটে একদিনে সর্বোচ্চ ৭৪ জনের করোনা শনাক্ত

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০১:৩৪, ৩১ মে ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
সিলেটে একদিনে সর্বোচ্চ ৭৪ জনের করোনা শনাক্ত

সিলেট নগর ও জেলায় গত ২৪ ঘণ্টায় ৭৪ জন করোনা রোগী শনাক্ত হয়েছে, যা একদিনে সর্বোচ্চ।

নতুন শনাক্ত হওয়াদের মধ্যে র‌্যাবের আট সদস্য, বিভিন্ন থানায় কর্মরত পুলিশ সদস্য এবং চিকিৎসকও রয়েছেন।

সিলেট ওসমানী মেডিক্যাল কলেজের পিসিআর ল্যাবে ৪৯ জন এবং শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি) পিসিআর ল্যাবে ২৫ জনের করোনা পজিটিভ আসে।

এ নিয়ে রোববার (৩১ মে) সকাল পর্যন্ত এ ভাইরাসে মোট শনাক্ত হলেন ৫৩৫ জন।

ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালের উপ-পরিচালক হিমাংশু লাল রায় বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, ওসমানীর ল্যাবে শনিবার ১৮০ টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ৪৯ জনেরই করোনা পজিটিভ এসেছে। আক্রান্তদের মধ্যে সিলেট সদরে র‌্যাব-০৯ এর ৮ সদস্যসহ ১৯ জন, একজন চিকিৎসক, বিশ্বনাথ থানার ৮জন পুলিশ সদস্য, জকিগঞ্জ উপজেলায় ১৪ জন, জৈন্তাপুর উপজেলায় ৩ জন, ফেঞ্চুগঞ্জ উপজেলায় ৩ পুলিশ সদস্যসহ ৮জন এবং বিয়ানীবাজার উপজেলার ১ জন রয়েছেন।

শাবিপ্রবির জেনেটিক্স ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের সহকারি অধ্যাপক জিয়াউল ফারুক জয় জানান, শনিবার শাবির পিসিআর ল্যাবে আগের কিছু নমুনাসহ মোট ১২৬টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ২৫ জনের নমুনায় করোনা পজিটিভ আসে।

 শাবির ল্যাবে শনাক্তদের মধ্যে জকিগঞ্জ উপজেলার ৪ জন, কানাইঘাট থানার ৫ পুলিশ সদস্যসহ ১১ জন, গোলাপগঞ্জ উপজেলার ২ জন, শামসুদ্দিন আহমদ হাসপাতালে চিকিৎসাধীন ২ জন, পুলিশ সদস্য ৩ জন ও সিলেট নগরীর ৩ জন বাসিন্দা রয়েছেন।

উল্লেখ্য, সিলেট জেলায় গত ৫ এপ্রিল প্রথম করোনা আক্রান্ত রোগী শনাক্ত হন। এরপর থেকে এ সংখ্যা বাড়তেই আছে। রোববার (৩১ মে) সকাল পর্যন্ত জেলায় আক্রান্ত হয়েছেন ৫৩৫ জন। আর মারা গেছেন প্রথম আক্রান্ত রোগী ডা. মঈন উদ্দিনসহ ১৩ জন। সুস্থ হয়েছেন ৫৩ জন।

 

সিলেট/ নোমান

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়