RisingBD Online Bangla News Portal

ঢাকা     রোববার   ২৫ অক্টোবর ২০২০ ||  কার্তিক ১০ ১৪২৭ ||  ০৮ রবিউল আউয়াল ১৪৪২

বঙ্গবন্ধুকে জানতে ব্যতিক্রমী উদ্যোগ

হবিগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:৩৩, ২১ অক্টোবর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বঙ্গবন্ধুকে জানতে ব্যতিক্রমী উদ্যোগ

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মুক্তিযুদ্ধ সম্পর্কে জানতে ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছে হবিগঞ্জের শিক্ষার্থীরা। অতিথির স্বাক্ষাৎকার গ্রহণের মধ্য দিয়ে স্বাধীনতার ইতিহাস জেনে নিচ্ছে তারা।

সোমবার দুপুরে এই সাক্ষাৎকার অনুষ্ঠানের আয়োজন করে হবিগঞ্জ হাইস্কুল অ‌্যান্ড কলেজের সপ্তম শ্রেণির শিক্ষার্থীরা।

সাক্ষাৎকারটি হবিগঞ্জ-৩ আসনের এমপি ও জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মো. আবু জাহিরের কার্যালয়ে অনুষ্ঠিত হয়। এতে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ সম্পর্কিত শিক্ষার্থীদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন অনুষ্ঠানের অতিথি এমপি আবু জাহির।

উত্তর প্রদানের মাধ্যমে এমপি আবু জাহির বলেন, ‘নিজেকে তখনই সবচেয়ে বেশি ভাগ্যবান ভাবি, যখন মনে হয় আমি স্বাধীন দেশের নাগরিক। জেল-জুলুম ও দীর্ঘ চড়াই-উৎরাই পেরিয়ে বাঙালি জাতিকে এই স্বাধীনতা এনে দিয়েছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।  তিনিই সর্বকালের শ্রেষ্ঠ বাঙালি। এই মহান নেতার আদর্শকে সামনে রেখে কাজ করলে আগামী দিনে দুর্নীতি মুক্ত ও সমৃদ্ধ বাংলাদেশ গড়া সম্ভব।’

এসময় মুক্তিযুদ্ধ এবং বঙ্গবন্ধুকে জানতে ব্যতিক্রমধর্মী এই অনুষ্ঠান আয়োজনের জন্য শিক্ষার্থীদের ধন্যবাদ জানান এমপি আবু জাহির।

সাক্ষাৎকার গ্রহণকালে হবিগঞ্জ হাইস্কুল অ‌্যান্ড কলেজের প্রধান শিক্ষক রাধিকা রঞ্জন দাশ, সিনিয়র শিক্ষক মাওলানা আনোয়ার আলী ও শ্রেণি শিক্ষক শিউলী রাণী দাশ উপস্থিত ছিলেন।

 

হবিগঞ্জ/মামুন চৌধুরী/বুলাকী

রাইজিংবিডি.কম

সর্বশেষ

পাঠকপ্রিয়