ঢাকা     বৃহস্পতিবার   ২৪ সেপ্টেম্বর ২০২০ ||  আশ্বিন ৯ ১৪২৭ ||  ০৬ সফর ১৪৪২

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের ২৪৩৬ কোটি টাকার বাজেট ঘোষনা

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০১:৫৫, ৫ আগস্ট ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
চট্টগ্রাম সিটি কর্পোরেশনের ২৪৩৬ কোটি টাকার বাজেট ঘোষনা

চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) চলতি অর্থ বছরের (২০২০-২০২১) জন্য ২ হাজার ৪৩৬ কোটি ৩০ লাখ ৪২ হাজার টাকার প্রস্তাবিত বাজেট ঘোষণা করা হয়েছে।

চট্টগ্রাম সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন মঙ্গলবার দুপুরে চট্টগ্রাম ক্লাব লিমিটেড এর হলরুমে চসিকের ২০২০-২১ অর্থবছরের জন্য ২ হাজার ৪৩৬ কোটি ৩০ লাখ ৪২ কোটি টাকার বাজেট ঘোষনা করেন। এটিই মেয়র হিসেবে আ জ ম নাছিরের মেয়াদের শেষ বাজেট।

নিজের শেষ বাজেট বক্তৃতা দিতে গিয়ে আ জ ম নাছির উদ্দিন বলেন, চট্টগ্রাম মহানগরকে একটি পরিষ্কার পরিচ্ছন্ন মেগাসিটি, স্মার্ট সিটি, নির্মল শহর, নির্মল পরিবেশ বান্ধব শহর হিসেবে গড়ে তুলতে চসিক সামর্থ্যের মধ্যে নিরন্তর প্রচেষ্ঠা চালিয়ে যাচ্ছে। চসিকের যতটুকু সদিচ্ছা আছে ততটুকু আর্থিক সক্ষমতা নেই। তাই আর্থিক সক্ষমতা ছাড়া নগরবাসীর শতভাগ প্রত্যাশা পূরণ করা যায় না। আর্থিক সক্ষমতা না থাকাতে পৌরকরের ওপর নির্ভর করে সব কর্মকাণ্ড পরিচালনা করতে হয়।

তিনি বলেন, এই নগরেই আমার জন্ম এবং বেড়ে ওঠা। এখানেই আমার অস্তিত্ব ও বসবাস। স্বাভাবিকভাবেই জন্মভূমির প্রতি সবার আকর্ষণ ও দুর্বলতা থাকে। আমিও ব্যতিক্রম নই। দায়িত্ব দায়বদ্ধতার প্রতি আমি শতভাগ অনুগত। মানুষের ভালোবাসা নিয়ে আমৃত্যু মানুষের মাঝে বেঁচে থাকতে চাই। তাই এই নগরবাসীর সঙ্গে ছিলাম, আছি এবং আগামীতেও থাকবো।

বাজেট ঘোষনার সময় চসিকের বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলরবৃন্দ, চসিক সচিব আবু শাহেদ চৌধুরী, প্রধান প্রকৌশলী লে. কর্নেল সোহেল আহমেদ,  প্রধান রাজস্ব কর্মকর্তা মুফিদুল আলম, প্রধান শিক্ষা কর্মকর্তা সুমন বড়ুয়া, স্পেশাল ম্যাজেস্ট্রেট (যুগ্ম জেলা জজ) জাহানারা ফেরদৌস, নির্বাহী ম্যাজিস্ট্রেট মারুফা বেগম নেলী, মেয়রের একান্ত সচিব মোহাম্মদ আবুল হাশেম, রাজস্ব কর্মকর্তা সাহেদা বেগমসহ বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

রেজাউল করিম/নাসিম

সর্বশেষ

পাঠকপ্রিয়