ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

বান্দরবানে পাহাড় ধসে নিখোঁজ ব্যক্তির খোঁজ মেলেনি

বান্দরবান প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৫৩, ২ সেপ্টেম্বর ২০২০  
বান্দরবানে পাহাড় ধসে নিখোঁজ ব্যক্তির খোঁজ মেলেনি

বান্দরবানের আলীকদমের নয়াপাড়া ইউনিয়ন আওতাধীন মাঙ্গুর ঝিরি উৎপত্তি স্থলে পাহাড় ধসে নিখোঁজ আব্দুর রহিম প্রকাশ মো. রুবেলের খোঁজ মেলেনি। গতকাল মঙ্গলবার (১ সেপ্টেম্বর) আচমকা পাহাড় ধসে নিখোঁজ হন তিনি।

বুধবার (২ সেপ্টেম্বর) সকাল সাড়ে সাতটার দিকে দ্বিতীয় বারের মত সেনাবাহিনী, পুলিশ ও ফায়ার সার্ভিসের উদ্ধার টিম ঘটনাস্থলে যায়। দুপুরে পর ঝিরির সার্বিক পরিস্থিতি বিবেচনা করে উদ্ধার অভিযান সমাপ্ত ঘোষণা করেন ফিরে আসেন তারা।

নিখোঁজ রুবেলের শ্বশুর মো. নাজিম উদ্দিন বলেন, ‘কোথায় খুঁজবে? খুঁজে পাওয়া যাবে বলে বিশ্বাস করতে পারছি না। ঝিরিটি খুবই গভীর। পাহাড় ধসে মাটি ও বড় বড় পাথরে পুরো ঝিরি ভরাট হয়ে গেছে। কোন জায়গায় তাকে খুঁজবে? তার দেহটা পেলে অন্তত মনকে শান্তনা দিতে পারতাম।’

আলীকদম ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার আব্দুল কাদের বলেন, ‘আমরা সাধ‌্যমতো চেষ্টা করেছি। তবে নিখোঁজ ব্যক্তিকে উদ্ধার করা সম্ভব হয়নি। পুরো ঝিরিতে পাহাড় ধসের কারণে ঝিরির আশপাশের ৩/৪ কিলোমিটার এলাকার দৃশ্য পরিবর্তন হয়ে গেছে। ১৫/২০ ফুট গভীর ঝিরি একেবারে ভরাট হয়ে গেছে।’

আলীকদম উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ সায়েদ ইকবাল জানান, পুরো ঝিরিতে বড় বড় পাথর ও মাটি ভর্তি হয়ে যাওয়ায় নিখোঁজ ব্যক্তিকে উদ্ধার করা সম্ভব হয়নি। এছাড়া বড় বড় পাথর সরানোর সরঞ্জাম ফায়ার সার্ভিসের উদ্ধারকর্মীদের কাছে নেই। এসব কারণে উদ্ধার অভিযান সমাপ্ত ঘোষণা করা হয়েছে। 

প্রসঙ্গত, মঙ্গলবার (১ সেপ্টেম্বর) বাঁশ কেটে ফেরার সময় আব্দুর রহিম প্রকাশ রুবেল, মো. বেলাল, মো. মিনার উদ্দিন ও এমংচিং মারমা ঝিরির পাশে বসে বিশ্রাম নিচ্ছিলেন। এমন সময় হঠাৎ ঝিরির উৎপত্তি থেকে পাহাড় ধসে পানির সঙ্গে বিশাল বিশাল পাথর ও মাটি ধরে পড়তে থাকে। মিনার উদ্দিন, ও বেলাল নিরাপদে সরে যেতে পারলেও এমংচিং মারমা এবং রুবেল মাটি ও পাথর চাপা পড়েন। 

পরে স্থানীয়রা এমংচিং মারমাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যান। এ ঘটনায় রুবেল মাটি ও পাথরে নিচে চাপা পড়ে নিখোঁজ হন।

বাসু দাশ/সনি

আরো পড়ুন  



সর্বশেষ