ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

গাজীপুরে ব‌্যাংক লুটের চেষ্টা: আসামির ৩ দিনের রিমান্ড

নিজস্ব প্রতিবেদক, গাজীপুর || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:০২, ১৭ সেপ্টেম্বর ২০২০   আপডেট: ২০:৫৩, ১৭ সেপ্টেম্বর ২০২০
গাজীপুরে ব‌্যাংক লুটের চেষ্টা: আসামির ৩ দিনের রিমান্ড

গাজীপুরে প্রাইম ব্যাংক লিমিটেডের চান্দনা চৌরাস্তা শাখায় বোমার ভয় দেখিয়ে টাকা লুটের চেষ্টার ঘটনায় গ্রেপ্তার আবু বকরের (৩২) তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। 

বৃহস্পতিবার (১৭ সেপ্টেম্বর) দুপুরে গাজীপুরের অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে শুনানী শেষে আদলতের বিচারক মো. হামিদুল ইসলাম এ আদেশ দেন।

মামলার তদন্ত কর্মকর্তা ও গাজীপুর মেট্রো পলিটন পুলিশের বাসন থানার ইন্সপেক্টর (তদন্ত) নন্দ লাল চৌধুরী এ তথ্য নিশ্চিত করেছেন। 

নন্দ লাল চৌধুরী জানান, পুলিশ সাত দিনের রিমান্ড আবেদন করে তাকে আদালতে পাঠায়। আদালত তার তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন।
তিনি আরও জানান, বোমার ভয় দেখিয়ে টাকা লুটের চেষ্টার ঘটনায় বুধবার (১৬ সেপ্টেম্বর) দিবাগত রাতে প্রাইম ব্যাংকের ওই শাখার ম্যানেজার এম ফরিদ আহমদ বাদি হয়ে মামলা দায়ের করেন। এতে আবু বকর ও তার অজ্ঞাত সহযোগীদের আসামি করা হয়েছে।

প্রসঙ্গত, বুধবার দুপুরে আবু বকর একটি স্কুল ব্যাগ নিয়ে প্রাইম ব্যাংকের চান্দনা চৌরাস্তা শাখার ম্যানেজার এম ফরিদ আহমেদের রুমে ঢোকেন। ম‌্যানেজার ফরিদ আহমেদকে জানান তার ব্যাগে বোমা রয়েছে। এরপর ব‌্যাংকের সব টাকা তাকে দিতে বলেন। টাকা না দিলে বোমার বিষ্ফোরণ ঘটানো হবে বলে হুমকিও দেন। 

এসময় ম্যানেজার কৌশলে রুম থেকে বের হয়ে ব্যাংকের গেট আটকিয়ে দেন এবং স্থানীয় থানা পুলিশকে খবর দেন। তাৎক্ষণিক পুলিশ ঘটনাস্থলে পৌঁছে ব্যাংক ভবনটি ঘিরে ফেলে এবং ওই যুবককে আটক করে কাছ থেকে ব্যাগটি উদ্ধার করেন। 

পরে ঢাকার কাউন্টার টেরোরিজম অ‌্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) বিভাগকে খবর দেওয়া হয়। সিটিটিসি’র সদস্যরা ঘটনাস্থলে পৌঁছে বিকেল পৌনে চারটার দিকে আইইডি (বোমা) নিষ্ক্রিয় করে।

এসময় এক ব্রিফিংয়ে গাজীপুর মেট্রোপলিটন পুলিশের ভারপ্রাপ্ত কমিশনার মো. আজাদ মিয়া সাংবাদিকদের জানান, তিনটি পাইপের সমন্বয়ে আইইডি (ইমপ্রোভাইস ইলেকট্রনিক ডিভাইস) তৈরি করা হয়। এটিকে পাইপ বোমা বলা হয়।

হাসমত আলী/সনি

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়