RisingBD Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ২০ অক্টোবর ২০২০ ||  কার্তিক ৫ ১৪২৭ ||  ০৩ রবিউল আউয়াল ১৪৪২

ভোমরা স্থলবন্দর দিয়ে পেঁয়াজ আসা আবারও বন্ধ

সাতক্ষীরা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৩৫, ২১ সেপ্টেম্বর ২০২০   আপডেট: ১৩:২১, ২১ সেপ্টেম্বর ২০২০
ভোমরা স্থলবন্দর দিয়ে পেঁয়াজ আসা আবারও বন্ধ

সাতক্ষীরার ভোমরা স্থলবন্দর দিয়ে ভারতীয় পেঁয়াজ আসা আবারও বন্ধ হয়ে গেছে।

সোমবার (২১ সেপ্টেম্বর) সকাল থেকে সাড়ে ১০টা পর্যন্ত কোনো পেঁয়াজবাহী ট্রাক ভোমরা বন্দরে আসেনি। তবে অন্যান্য পণ‌্যবাহী ট্রাক ভারত থেকে ভোমরা বন্দরে প্রবেশ করেছে। 

ভোমরা সিঅ‌্যান্ডএফ এজেন্টস অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান নাসিম বিষয়টি জানিয়েছেন।

মোস্তাফিজুর রহমান নাসিম জানান, গত সোমবার (১৪ সেপ্টেম্বর) যে সমস্ত পেঁয়াজের চালানের ছাড়পত্র ছিল, সেগুলো শনিবার (১৯ সেপ্টেম্বর) ছেড়ে দেয় ভারতীয় কর্তৃপক্ষ। এরপর পেঁয়াজবাহী ৩১টি ট্রাক ৭২১ মেট্রিক টন পেঁয়াজ নিয়ে ভোমরা বন্দরে প্রবেশ করে। রোববার বিকেলে আরও ৫ ট্রাক পেঁয়াজ বিশেষ বিবেচনায় ভোমরা বন্দর দিয়ে প্রবেশ করে। এরপর ভারতের ঘোজাডাঙ্গা বন্দরে পেঁয়াজভর্তি ট্রাক রপ্তানির জন্য প্রস্তুত থাকলেও কোনো ট্রাক আসেনি। এখনও সেখানে অপেক্ষায় আছে দুই শতাধিক পেঁয়াজভর্তি ট্রাক।

ভোমরা স্থলবন্দরের রাজস্ব কর্মকর্তা মহসিন হোসেন জানান, আজ সকাল থেকে এখন পর্যন্ত কোনো পেঁয়াজবাহী ট্রাক ভোমরা বন্দরে প্রবেশ করেনি। এ ব‌্যাপারে ঘোজাডাঙ্গা কাস্টমস অফিস থেকে এখন পর্যন্ত লিখিতভাবে কিছু জানানোও হয়নি।

এদিকে ভারতের ঘোজাডাঙ্গা সিঅ্যান্ডএফ ওয়েল ফেয়ার অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক কান্তি দত্ত জানান, পেঁয়াজে পচন ধরায় শনিবার পাঁচ ট্রাক পেঁয়াজ স্থানীয়ভাবে বিক্রি করে দিয়েছেন আমদানিকারকরা। রোববার আরও কয়েক ট্রাক পেঁয়াজ কমমূল্যে বিক্রি করে দেওয়া হয়েছে।    

এছাড়া, বেশ কয়েকটি পেঁয়াজবাহী ট্রাক ঘোজাডাঙ্গা বন্দর থেকে ফিরে গেছে বলে জানা গেছে।

শাহীন/বুলাকী

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়