RisingBD Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ০১ ডিসেম্বর ২০২০ ||  অগ্রাহায়ণ ১৭ ১৪২৭ ||  ১৪ রবিউস সানি ১৪৪২

৫ দিনে ১৫০ কিমি হাঁটলেন ৪ ছাত্রী

গোপালগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:০৩, ২১ নভেম্বর ২০২০   আপডেট: ১৮:৩৫, ২১ নভেম্বর ২০২০
৫ দিনে ১৫০ কিমি হাঁটলেন ৪ ছাত্রী

দীর্ঘ ১৫০ কিলোমিটার পথ পায়ে হেঁটে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে এসে থামলেন চার ছাত্রী। তারা বাংলাদেশ স্কাউটস, ঢাকা জেলা রোভারের থার্টিন্থ হুসার্স মুক্ত রোভার স্কাউট গ্রুপের গার্ল-ইন-রোভার স্কাউটস। 

রোভার প্রোগ্রাম অনুযায়ী ‘পরিভ্রমণকারী ব্যাজ’ অর্জনের জন্য এই পথ অতিক্রম করেন তারা। পরিভ্রমণকারীরা হলেন, জাকিয়া ইলানুর, সাদিয়া আফরিন মীম, নাবিলা নাজ আমিন এবং মুবতাসিম ইসলাম নির্জন। তারা ঢাকার সরকারি-বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ছাত্রী। 

এই চার ছাত্রী জানান, গত ১৬ নভেম্বর ঢাকার গুলিস্তান জিরোপয়েন্ট থেকে পরিভ্রমণ শুরু করে। সেখানে থেকে তারা গত ৫ দিনে ১৫০ কিলোমিটার পথ পরিভ্রমণের সময় বিভিন্ন জেলা অতিক্রম করেন। তারা শুক্রবার (২০ নভেম্বর) সন্ধ্যায় গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় এসে পৌঁছান। সেখানে বঙ্গবন্ধুর সমাধিসৌধ কমপ্লেক্স ঘুরে দেখেন।

ঢাকা থেকে রওনা হয়ে প্রথম দিন মুন্সিগঞ্জের লৌহজংয়ে অবস্থান করেন তারা। পরের দিন ১৭ নভেম্বর লৌহজং থেকে রওনা হয়ে ফরিদপুরের ভাংগায় পৌঁছান। তৃতীয় দিন ১৮ নভেম্বর ভাংগা থেকে গোপালগঞ্জের মুকসুদপুর উপজেলায় পৌঁছান। সেখানে রাত্রিযাপন করে চতুর্থ দিন ১৯ নভেম্বর মুকসুদপুর থেকে রওনা হয়ে গোপালগঞ্জ জেলা শহরে পৌঁছান। শেষ দিনে জেলা শহর থেকে টুঙ্গিপাড়া উপজেলায় আসেন তারা।

ওই ছাত্রীরা প্রতিক্রিয়া জানিয়ে বলেন, দীর্ঘ ১৫০ কিলোমিটার পথ পায়ে হেঁটে অতিক্রম করতে পারায় ভালো লাগছে। আগামীতেও এমন পথ পরিক্রমায় অংশ নিতে চান।  
 

বাদল/বকুল

সর্বশেষ

পাঠকপ্রিয়