ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

প্রচার মাঠে আ. লীগের উত্তাপ, মাঠে নেই বিএনপি

সাভার প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৪০, ২৬ ডিসেম্বর ২০২০   আপডেট: ১৪:২৪, ২৬ ডিসেম্বর ২০২০
প্রচার মাঠে আ. লীগের উত্তাপ, মাঠে নেই বিএনপি

আগামী ২৮ ডিসেম্বর প্রথম ধাপে ঢাকার ধামরাই পৌরসভার ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

নির্বাচনকে সামনে রেখে সারা পৌর এলাকা ছেয়ে গেছে ব্যানার পোস্টারে। মেয়র-কাউন্সিলররা দিনরাত চালাচ্ছেন প্রচার প্রচারণা।

প্রচারে আওয়ামী লীগের আধিক্য দেখা গেলেও নামকাওয়াস্তে পাওয়া গেছে বিএনপিকে। পরিবার ও নিজের অফিসের লোকজন ছাড়া দলের কাউকে নিয়ে প্রচারে নামেননি বিএনপির প্রার্থী। তবে নেতাকর্মীদের নিয়ে ব্যাপক প্রচার চালাচ্ছেন আওয়ামী লীগের মেয়র প্রার্থী।

মনোনয়ন যাচাই বাছাই শেষে ধামরাই পৌরসভায় মেয়র পদে লড়ছেন আওয়ামী লীগের প্রার্থী গোলাম কবির, বিএনপির নাজিম উদ্দিন মঞ্জু ও ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী কারী মো. শওকত আলী। প্রতীক বরাদ্দের পর থেকেই নিজ নিজ ব্যানার পোস্টার করেছেন প্রার্থীরা। পুরো পৌর এলাকা ছেয়ে গেছে সেসব পোস্টারে।

উপজেলার বিভিন্ন এলাকায় ঘুরে দেখা যায়, অলিতে গলিতে ঝুলছে সাদাকালো রঙের পোস্টার। মেয়র গোলাম কবিরের ব্যাপক পোস্টার দেখা গেলেও কয়েক ওয়ার্ডে দেখা মেলেনি বিএনপির কোনো পোস্টার। মেয়র প্রার্থীর পোস্টার কম থাকলেও ক্ষমতাসীনদের সঙ্গে পাল্লা দিয়ে প্রচার চালাচ্ছেন বিএনপি সমর্থিত কাউন্সিলররা।

জানা যায়, মাঠের প্রচারে দলীয় নেতাকর্মীদের নিয়ে প্রচার চালাচ্ছেন আওয়ামী লীগের মেয়র প্রার্থী গোলাম কবির। তার পক্ষে মাঠে নেমে প্রচার চালচ্ছেন সাবেক সাংসদ ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি এমএ মালেক, উপজেলা চেয়ারম্যান মোহাদ্দেস হোসেনসহ উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।

তবে প্রতীক বরাদ্দের পর থেকেই নিস্প্রভ বিএনপির প্রার্থী। গত কয়েকদিনের প্রচার প্রচারণায় নিজের পরিবারের সদস্য ও অফিসের লোকজন ছাড়া দলীয় নেতাকর্মীদের নিয়ে মাঠে নামতে দেখা যায়নি তাকে।

জানতে চাইলে বিএনপির মেয়র প্রার্থী নাজিম উদ্দিন মঞ্জু বলেন, ‘আমাকে প্রচার চালাতে দেওয়া হয় না। দল আমাকে সমর্থন করেছে। কিন্তু তারা (আওয়ামী লীগের নেতাকর্মীরা) আমার লোকদেরকে ভয় দেখাচ্ছে। কবির মোল্লা তার লোকজনদের দিয়ে এসব করছে।’
নাজিম উদ্দিন মঞ্জু বলেন, ‘এসব অভিযোগ জানাতে আমাকে দরখাস্ত করতে বলেছেন কর্মকর্তারা। আমি সেটা করেছি। কিন্তু কোথাও কোনো লাভ হয়নি।’

এবিষয়ে জানতে চাইলে আওয়ামী লীগের মেয়র প্রার্থী গোলাম কবির বলেন, ‘আমরা কাউকে প্রচার চালাতে নিষেধ করিনি। কেউ বাঁধা দিচ্ছে না। সবাই সবার প্রচার চালাচ্ছে। তাদের যেসব অভিযোগ সেসবের কোনো ভিত্তি নেই, প্রমাণ নেই।’ এছাড়া তিনি নিজেই মিডিয়ায় বলেছেন, ‘বিএনপির কোনো ভোট নাই।’

ভোটে জয়ের ব্যাপারে আশাবাদ জানিয়ে তিনি বলেন, ‘জনগন উন্নয়নের পক্ষে থাকবেন। আমি যেখানে যাচ্ছি ভোটাররা বলছেন আমার সঙ্গে থাকবেন। এসময় দলের সবার সর্বাত্মক সহযোগিতা পাচ্ছেন বলেও জানান তিনি।’ 

ধামরাইকে ১৯৯৯ সালে পৌরসভায় উন্নীত করা হয়। ৬ দশমিক ৯৮ বর্গ কিলোমিটার আয়তনের এ পৌরসভার ৯ ওয়ার্ডে ২১টি কেন্দ্রে ১০৮টি ভোটকক্ষে পৌরসভার মোট ৪২২ হাজার ৬৪৪ জন ভোটারের ভোটগ্রহণ করা হবে। এর মধ্যে পুরুষ ২০ হাজার ৫৭৯ ও ২২ হাজার ৬৫ জন নারী ভোটার রয়েছে।এদের ভোটেই আগামী ২৮ ডিসেম্বর অনুষ্ঠিতব্য পৌর মেয়র ও বিভিন্ন ওয়ার্ডের সংরক্ষিত নারী ও সাধারণ কাউন্সিলর নির্বাচিত হবে।

সাব্বির/বুলাকী

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়