ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

২ শিশুর পোশাক দেখিয়ে মুক্তিপণের পরিকল্পনা করা হয় : পুলিশ

গাজীপুর সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:২৩, ২১ মার্চ ২০২১  
২ শিশুর পোশাক দেখিয়ে মুক্তিপণের পরিকল্পনা করা হয় : পুলিশ

গাজীপুরে দুই শিশু নিহাদ ও রুবাকে অপহরণ করে হত্যার পর তাদের পোশাক দেখিয়ে মুক্তিপণ আদায়ের পরিকল্পনা করে অপহরণকারীরা।

রোববার (২১ মার্চ) বিকেলে গাজীপুর মেট্রোপলিটন পুলিশের গাছা থানায় সাংবাদ সম্মেলনে এ তথ্য জানান উপ-পুলিশ কমিশনার মোহাম্মদ ইলতুৎ মিশ।

গত ২০ ফেব্রুয়ারি সকালে গাজীপুর থেকে তিন বছরের ছেলে নিহাদকে অপহরণ হয়। আর গত ৯ মার্চ গাছা থানাধীন পূর্ব কলমেশ থেকে আড়াই বছর বয়সী সুমাইয়া আক্তার সুমু ওরফে রুবাকে অপহরণ করা হয়।

পুলিশ নিহাদের লাশ ঢাকা থেকে উদ্ধার করলেও রুবার লাশ উদ্ধারের জন্য গাজীপুরে তুরাগ নদীর শাখা স্থানীয় বালু নদীতে তল্লাশি চালানো হচ্ছে। শিশু অপহরণ ও হত্যার ঘটনায় পুলিশ দুইজনকে গ্রেপ্তার করেছে। তারা পুলিশের কাছে অপহরণ, হত্যা ও মুক্তিপণের বিষয়ে তথ্য দিয়েছে।

গ্রেপ্তারকৃতরা হলেন, শরীয়তপুরের ভেদরগঞ্জ থানার পুটিয়া গ্রামের মৃত আলী জব্বারের ছেলে আলী আকবর (২৪)। তিনি গাজীপুর মহানগরীর হায়দরাবাদে ভাড়ায় থাকেন। অপরজন গাজীপুর মহানগরীর দক্ষিণ খাইলকুর গ্রামের মৃত মকবুল হোসেনের ছেলে আনোয়ার হোসেন (৩০)। তারা সংঘবদ্ধ অপহরণকারী চক্রের সদস্য বলে পুলিশের জিজ্ঞাসাবাদে স্বীকার করেছেন।

উপ-পুলিশ কমিশনার মোহাম্মদ ইলতুৎমিশ জানান, অপহৃত শিশু নিহাদের বাবা পোশাকশ্রমিক হানিফ আলী গাছা থানায় মামলা অপহরণ মামলা করেন। অপহরণের তিনদিন পর ২৩ ফেব্রুয়ারি রাজধানীর শ্যামপুর থানাধীন করিমুল্লাবাগ এলাকার পানির ট্যাংকির ভেতর থেকে নিহাদের লাশ উদ্ধার করে শ্যামপুর থানা পুলিশ। সুমাইয়া আক্তার সুমু ওরফে রুবার অপহরণের পর তার বাবার কাছে মোবাইল ফোনে পাঁচ লাখ টাকার মুক্তিপণ দাবি করা হয়। এ ঘটনায় গাছা থানায় মামলা হয়। এ দুটি অপহরণের ঘটনায় পুলিশ আধুনিক তথ্যপ্রযুক্তি ব্যবহার করে দুই অপহরণকারীকে গ্রেপ্তার করে।

উপ-পুলিশ কমিশনার মোহাম্মদ ইলতুৎমিশ জানান, অপহরণকারীরা শিশু দুটিকে হত্যা করে লাশ ফেলে দেয়। পরে ওই শিশুদের পরনের জামা-কাপড় তাদের বাবা-মাকে দেখিয়ে মুক্তিপণ আদায় করার পরিকল্পনা করছিল বলে অপহরণকারীরা পুলিশকে জানিয়েছে।  

গাছা থানার ওসি মো. ইসমাইল হোসেন জানান, তারা শিশু রুবার লাশের সন্ধান এখনও পাননি। লাশটি উদ্ধারে দমকল বাহিনীর সহযোগিতায় বালু নদীতে তল্লাশি চলছে।

রফিক/বকুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়