ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

রাজশাহীতে করোনা উপসর্গ নিয়ে আরো ৫ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৩৬, ১০ এপ্রিল ২০২১  
রাজশাহীতে করোনা উপসর্গ নিয়ে আরো ৫ জনের মৃত্যু

রাজশাহীতে করোনা উপসর্গ নিয়ে নতুন করে আরো ৫ জনের মৃত্যু হয়েছে। রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার (৯ এপ্রিল) রাতে তারা মারা গেছেন।

শনিবার (১০ এপ্রিল) রামেক হাসপাতালের উপপরিচালক ডা. সাইফুল ফেরদৌস এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, করোনার উপসর্গ নিয়ে মারা যাওয়া ৫ জনের মধ্যে ২ জন আইসিইউতে এবং হাসপাতালের ২৫, ২৯ ও ৩০ নম্বর এই ৩ ওয়ার্ডে ৩ জন মারা যান। করোনা রোগীদের ওয়ার্ড তিনটিতেই রাখা হয়।

ডা. সাইফুল ফেরদৌস জানান, তবে এ ৫ জন করোনায় আক্রান্ত ছিলেন কিনা তা নমুনা পরীক্ষার পর বলা যাবে। পরীক্ষার জন্য মৃতদেহ থেকে নমুনা সংগ্রহ করা হয়েছে। আর মরদেহ স্বাস্থ্যবিধি মেনেই দাফন করা হয়েছে।

এর আগে বৃহস্পতিবার (৮ এপ্রিল) রাতে করোনার উপসর্গ নিয়ে এই হাসপাতালে আরো ৩ জন মারা যান। বুধবার (৭ এপ্রিল) রাতে মারা যান ৫ জন। গত সোমবার (৫ এপ্রিল) ও মঙ্গলবার (৬ এপ্রিল) দুইদিনেও করোনা পজিটিভ ৩ জন মারা যান।

শনিবার (১০ এপ্রিল) রামেক হাসপাতালে ৫৪ জন করোনা রোগী ভর্তি ছিলেন। করোনার উপসর্গ নিয়ে ছিলেন আরও ৩৭ জন। এ ছাড়া করোনা পজিটিভ ৬ জনকে রাখা হয়েছে আইসিইউতে। উপসর্গ নিয়েও ৩ জন আইসিইউতে আছেন।

শনিবার দুপুরে বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের কার্যালয়ের এক প্রতিবেদনে জানানো হয়েছে, গত ২৪ ঘণ্টায় বিভাগে ১৩৭ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। শুক্রবার নমুনা পরীক্ষায় তারা শনাক্ত হন। এ দিন বিভাগের রাজশাহীতে ৭৪ জন, নওগাঁয় একজন, জয়পুরহাটে ১২ জন, বগুড়ায় ৮ জন, সিরাজগঞ্জে ১৯ জন এবং পাবনায় ২৩ জন নতুন রোগী শনাক্ত হয়েছেন। এ দিন বিভাগের ৪২ জন করোনা রোগী সুস্থও হয়েছেন। বিভাগের ৮ জেলায় করোনায় এ পর্যন্ত ৪২১ জনের মৃত্যু হয়েছে।

রাজশাহী/তানজিমুল/টিপু

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়