Risingbd Online Bangla News Portal

ঢাকা     শনিবার   ১৮ সেপ্টেম্বর ২০২১ ||  আশ্বিন ৩ ১৪২৮ ||  ০৯ সফর ১৪৪৩

দৌলতদিয়া ঘাটে ঢাকাগামী মানুষের ভিড় 

রাজবাড়ী সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৪৭, ১৮ মে ২০২১  
দৌলতদিয়া ঘাটে ঢাকাগামী মানুষের ভিড় 

রাজবাড়ীর দৌলতদিয়া ফেরিঘাটে ঢাকাগামী যাত্রীর ভিড় বাড়ছে। মঙ্গলবার (১৮ মে) সকাল থেকে ভিড় ছিলো। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে যাত্রীর সংখ্যাও বাড়তে থাকে। 

করোনাভাইরাসের সংক্রমণরোধে জারি করা বিধিনিষেধের মধ্যে ছোট ফেরিতে ৬০০ থেকে ৭০০ এবং বড় ফেরিতে এক হাজারের মতো যাত্রী পার হচ্ছে। একইসঙ্গে দৌলতদিয়া ফেরি ঘাটে ব্যক্তিগত গাড়ির চাপ বেড়েছে।  

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশন (বিআইডাব্লিউটিসি) দৌলতদিয়া ঘাটের ব্যবস্থাপক ফিরোজ ইসলাম মঙ্গলবার (১৮ মে) সকালে জানান, গত ২৪ ঘণ্টায় প্রায় ৫০ হাজার মানুষ এই ফেরিঘাট দিয়ে পার হয়েছে। দৌলতদিয়ার ৩টি ঘাট দিয়ে ১৬টি ফেরি চরাচল করছে। 

একইসঙ্গে পাটুরিয়া থেকে ছেড়ে আসা ফেরিতে কিছু সংখ্যক যাত্রী পার হতে দেখা গেছে। যাদের অনেকে ঈদ পরবর্তী সময়ে দেশের বাড়িতে যাচ্ছে। তাদের কয়েকজন জানান, লকডাউনে বাস চলাচল বন্ধ থাকায় কয়েকগুণ ভাড়া দিয়ে তাদের ঢাকা থেকে আসতে হয়েছে। একইসঙ্গে যেভাবে ভিড় করে যাত্রীরা ফেরিতে উঠছে, তাতে স্বাস্থ্যবিধি মানা হচ্ছে না। 

চুয়াডাঙ্গা থেকে ঢাকা যাওয়ার জন্য দৌলতদিয়া ঘাটে আসা মনসুর মিয়া (৪৫) জানান, যে মাইক্রোবাসে ১৪ জনের আসার কথা, তাতে ১৭ জন এসেছেন। কুষ্টিয়া কুমারখালী থেকে আসা মো. মনসুর মোল্লা (৩৪) জানান, তাকে দ্বিগুণ ভাড়া দিয়ে ঘাট পর্যন্ত আসতে হয়েছে। 

অতিরিক্ত ভাড়া এবং করোনাভাইরাস সংক্রমণ ছাড়াও প্রচণ্ড গরমে যাত্রীদের নাভিশ্বাস অবস্থা। ঘাট এলাকায় পর্যাপ্ত সংখ্যক পুলিশ মোতায়েন করা আছে বলে জানান দৌলতদিয়া ঘাট থানার ওসি আব্দুল্লাহ্ আয় তায়াবীর। 
 

সুকান্ত/বকুল

সর্বশেষ

পাঠকপ্রিয়