ঢাকা     মঙ্গলবার   ২৭ সেপ্টেম্বর ২০২২ ||  আশ্বিন ১২ ১৪২৯ ||  ৩০ সফর ১৪৪৪

চাঁপাইনবাবগঞ্জে করোনা আক্রান্তের সংখ্যা ৩ হাজার ছড়ালো

চাঁপাইনবাবগঞ্জ সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:০১, ১১ জুন ২০২১   আপডেট: ০৯:০৩, ১১ জুন ২০২১
চাঁপাইনবাবগঞ্জে করোনা আক্রান্তের সংখ্যা ৩ হাজার ছড়ালো

চাঁপাইনবাবগঞ্জে মোট করোনায় আক্রান্তের সংখ্যা ৩ হাজার ছাড়িয়েছে। এই জেলায় মোট আক্রান্তের সংখ্যা এখন ৩ হাজার ৪৪ জন।

এ পর্যন্ত এই জেলায় মোট নমুনা সংগ্রহ করা হয়েছে ১৫ হাজার ৩৭৭ জনের। মোট করোনায় আক্রান্ত হয়ে সুস্থ হয়েছেন ১ হাজার ৮ জন। করোনায় আক্রান্ত হয়ে মোট মৃত্যু হয়েছে ৬২ জনের। ডেডিকেটেড করোনা ইউনিটে মোট ভর্তি রোগীর সংখ্যা ৩৯৮ জন ও ছাড়পত্র পাওয়া মোট রোগীর সংখ্যা ৩৪২ জন।

শুক্রবার (১১ জুন) ভোরে দেয়া এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য নিশ্চিত করেন ডা. জাহিদ নজরুল চৌধুরী।

সিভিল সার্জন জানান, ‘গত ২৪ ঘন্টায় ৫০৩ জনের নমুনা পরীক্ষা করে নতুন করে ৬৮ জনের দেহে করোনা ভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে। চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলায় ১৬ জন। শিবগঞ্জ উপজেলায় ৮ জন। গোমস্তাপুর উপজেলায় ৩৬ জন। নাচোল উপজেলায় ৭ জন ও ভোলাহাট উপজেলায় ১ জনের করোনা শনাক্ত হয়।’

সিভিল সার্জন আরও জানান, গত ২৪ ঘন্টায় নতুন করে করোনা ইউনিটে ভর্তি রোগীর সংখ্যা ৮ জন ও ছাড়পত্র পাওয়া রোগীর সংখ্যা ৩ জন।

গত ৩ দিন থেকে করোনা শনাক্তের হার কমেছে। বর্তমানে জেলায় করোনা শনাক্তের হার ১৩ দশমিক ৫১ শতাংশ। তার আগের দুদিন শনাক্তের হার ছিল ১৯.১৯ শতাংশ।

ডেডিকেটেড করোনা ইউনিটের তথ্য প্রদান কর্মকর্তা ডা. আহনাফ শাহরিয়ার জানান, ৫০ শয্যার এ করোনা ইউনিটে দৈনিক ৫০ জন করেই চিকিৎসা নিচ্ছেন। বর্তমানেও ৫০ জন চিকিৎসা নিচ্ছেন।

এ দিকে চাঁপাইনবাবগঞ্জ জেলায় করোনা সংক্রমণ রোধে গত ৭ জুন (সোমবার) থেকে আগামী ১৬ জুন (বুধবার) পর্যন্ত জেলায় ১০টি কঠোর বিধিনেষেধ আরোপ করেছে জেলা প্রশাসন।

মেহেদী/আমিনুল

সর্বশেষ

পাঠকপ্রিয়