ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

চেয়ারম্যানের সাঁকোয় জনমনে স্বস্তি

সাভার প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৩৩, ১৯ জুন ২০২১  
চেয়ারম্যানের সাঁকোয় জনমনে স্বস্তি

বছরের পর বছর সাভারের কর্ণপাড়া খালের ওপর বাঁশের সাঁকোতে কষ্ট করে যাতায়াত করতেন এলাকাবাসী। তাদের কষ্ট লাঘবে এগিয়ে আসেন উপজেলা চেয়ারম্যান মঞ্জুরুল আলম রাজীব।  ব্যক্তিগত উদ্যোগে তিনি খালের ওপর কাঠের সেতু বানিয়ে দিয়েছেন। এতে স্বস্তি ফিরেছে এলাকাবাসীর মনে।

এলাকাবাসীর সূত্রে জানা যায়, উপজেলার নামা গুন্ডা ও টানগেন্ডা এলাকায় বেশিরভাগ মানুষই শ্রমিক।  দুই এলাকার মাঝখান দিয়ে বয়ে চলেছে কর্ণপাড়া খাল। পাড়াপাড়ের সুবিধা না থাকায় মানুষকে চরম দুর্ভোগ পোহাতে হয়েছে বছরের পর বছর। সম্প্রতি দুর্ভোগের সমাপ্তি ঘটেছে মঞ্জুরুল আলম রাজীবের উদ্যোগে। তিনি নিজস্ব অর্থায়নে ১৪০ ফুট সাঁকো বানিয়ে দিয়েছেন।

বাসিন্দা নুর মোহাম্মদ বলেন, একটা বাঁশের যে সাঁকো ছিল তাতে হরহামেশাই দুর্ঘটনা ঘটতো। অসুস্থ রোগী, বৃদ্ধ ও শিশুদের পার হওয়া ছিলো কঠিন কাজ। তবে সেতু করার কারণে এখন পাড় হওয়া সহজ হয়ে গেছে।

স্থানীয় পরিবেশ আন্দোলনকর্মী রাহাত আবিদ বলেন, গত ১০-১৫ বছর ধরেই দেখেছি একটা বাঁশ ফেলে দুই পাড়ের মানুষ যাতায়াত করছে। খালের পানি দূষিত ও দুর্গন্ধযুক্ত। এসব পানির ছিটা লাগলেও খোসপাঁচড়া হতো। সাঁকো হওয়ায় সবার দুর্ভোগ দূর হয়েছে।

এ বিষয়ে মঞ্জুরুল আলম রাজীব বলেন, অচিরেই সরকারি উদ্যোগে সড়কটি চলাচলের উপযোগী করে সাঁকোর জায়গায় ব্রিজ নির্মাণ করা হবে।
 

সাব্বির/তারা

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়