ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

কুমিল্লা-৭ উপনির্বাচন: মনোনয়নপত্র জমা দিলেন চার প্রার্থী

কুমিল্লা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৩০, ১৩ সেপ্টেম্বর ২০২১   আপডেট: ১৯:৪৭, ১৩ সেপ্টেম্বর ২০২১
কুমিল্লা-৭ উপনির্বাচন: মনোনয়নপত্র জমা দিলেন চার প্রার্থী

কুমিল্লা-৭ আসনের উপনির্বাচনে আওয়ামী লীগের মনোনীত (নৌকা) প্রার্থী অধ্যাপক ডা. প্রাণ গোপাল দত্তসহ চার প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন।

নির্বাচনে বাকি তিন প্রার্থী হলেন,  জাতীয় পার্টির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান এবং দলটির কুমিল্লা উত্তর জেলার আহ্বায়ক লুৎফুর রেজা খোকন, স্বতস্ত্র প্রার্থী মাওলানা সালেহ সিদ্দিকী এবং ন্যাশনাল আওয়ামী পার্টির (ন্যাপ) প্রার্থী মনিরুল ইসলাম।

কুমিল্লার আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা দুলাল তালুকদার (১৩ সেপ্টেম্বর) সোমবার সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করেছেন। নির্বাচনে মনোনয়নপত্র জমা দেওয়ার শেষদিন ছিল আজ।

জানা গেছে, সোমবার দুপুর দেড়টার দিকে কুমিল্লার আঞ্চলিক নির্বাচন কর্মকর্তার কার্যালয়ে আসেন আওয়ামী লীগ প্রার্থী ডা. প্রাণ গোপাল দত্ত। এ সময় তার সঙ্গে ছিলেন কুমিল্লা-৬ আসনের সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন বাহার। পরে তিনি নির্বচন কর্মকর্তার কাছে মনোনয়নপত্র জমা দেন।

দুপুর সাড়ে ৩টার দিকে মনোনয়নপত্র জমা দেন জাতীয় পার্টির প্রার্থী লুৎফুর রেজা খোকন। এর আগে দুপুর ১২টার দিকে চান্দিনা উপজেলা নির্বাচন কার্যালয়ে মনোনয়পত্র জমা দেন স্বতস্ত্র প্রার্থী মাওলানা সালেহ সিদ্দিকী। তার পরপরই মনোনয়নপত্র জমা দেন ন্যাপ প্রার্থী মনিরুল ইসলাম।

মনোনয়নপত্র জমা দেয়ার পর প্রাণ গোপাল দত্ত সাংবাদিকদের বলেন, ‘চান্দিনার সবাই এবার ঐক্যবদ্ধ। নৌকার বিজয় মানে চান্দিনাবাসীর বিজয়।’

জাতীয় পার্টির প্রার্থী লুৎফুর রেজা খোকন বলেন, ‘মানুষ এখন পরিবর্তন চায়।  চান্দিনায় জাতীয় পার্টির শক্ত অবস্থায় রয়েছে। সুষ্ঠ নির্বাচন হলে আমার বিজয় সময়ের ব্যাপার মাত্র। ’

প্রসঙ্গত, চান্দিনা উপজেলা নিয়ে গঠিত কুমিল্লা-৭ আসনে টানা তিন মেয়াদসহ পাঁচবারের সংসদ সদস্য ছিলেন অধ্যাপক আলী আশরাফ। চলতি বছরের ৩০ জুলাই রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।  তার মৃত্যুতে আসনটি শূন্য ঘোষণা করা হয়।

নির্বাচন কমিশনের তফসিল অনুযায়ী আগামী ৭ অক্টোবর এ আসনের উপনির্বাচনের ভোট গ্রহণ হবে।

রহমান/মাসুদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়