ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

ভাতা পাইয়ে দেওয়ার নামে অর্থ আত্মসাতের অভিযোগ

কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:১৫, ৫ অক্টোবর ২০২১  
ভাতা পাইয়ে দেওয়ার নামে অর্থ আত্মসাতের অভিযোগ

অভিযুক্ত গোলাম মাওলা

পটুয়াখালীর কলাপাড়ায় বয়স্ক ভাতা, বিধবা ভাতা, প্রতিবন্ধী ভাতা এবং জেলেদের কার্ড পাইয়ে দেওয়ার নামে গোলাম মাওলা নামে এক ব্যক্তির বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগ উঠেছে। এ ঘটনায় ভুক্তভোগীদের মধ্যে চাপা ক্ষোভ বিরাজ করছে। তারা বলছেন, অভিযুক্ত প্রভাবশালী এবং স্থানীয় ইউপি সদস্যের অনুসারী। ফলে কেউ প্রতিবাদ করার সাহস পাচ্ছেন না।

স্থানীয় সূত্র জানায়, গোলাম মাওলা ৪ নম্বর ওয়ার্ডের মৃত আবদুল ওহাব কারীর ছেলে। সে দীর্ঘদিন এলাকার সাধারণ মানুষের কাছ থেকে বিভিন্ন ভাতা পাইয়ে দেওয়ার প্রলোভন দেখিয়ে জনপ্রতি ২ থেকে ৩ হাজার টাকা নিয়েছে। এমনকি যাদের ভাতা পাওয়ার বয়স হয়নি তাদের কাছ থেকেও তার বিরুদ্ধে অর্থ নেওয়ার অভিযোগ রয়েছে। স্থানীয় মমিন ফরাজী বয়স না হওয়া সত্ত্বেও গোলাম মাওলাকে বয়স্ক ভাতা পাওয়ার জন্য ৪০০ টাকা দিয়েছেন বলে জানান। এ ভাবে কেন টাকা দিলেন- এমন প্রশ্নের উত্তরে তিনি বলেন, ‘মেম্বার বা চেয়ারম্যানরা তো এ গ্রামে আসেন না।’

একই এলাকার বাসিন্দা হাফেজ সাইদুল হক জানান, প্রায় ২ বছর আগে গোলাম মাওলা তার বোন ফরিদা বেগমকে বিধবা ভাতা পাইয়ে দেবে বলে আড়াই হাজার টাকা নেন। পরে ভাতার তালিকায় নাম লেখাতে না পেরে ৪ কিস্তিতে ২ হাজার টাকা ফিরিয়ে দিয়েছেন। এ বছর আবার তিনি ৩০০ টাকা নিয়েছেন। 

সলিমপুর গ্রামের বাসিন্দা সাহিদা বেগম জানান, তার মায়ের বয়স্ক ভাতা পাইয়ে দেওয়ার কথা বলে ১ বছর আগে ২ হাজার টাকা নেন গোলাম মাওলা। কয়েকদিন আগে তার মা মারা গেছেন। বেঁচে থাকতে মায়ের ভাগ্যে জোটেনি বয়স্ক ভাতা।

এ প্রসঙ্গে অভিযুক্ত গোলাম মাওলা বলেন, ৩ থেকে ৪ জনের কাছ থেকে ৩০০ টাকা করে নিয়ে নীলগঞ্জ ইউনিয়ন পরিষদের চৌকিদার আনসার মোল্লাকে দিয়েছি। কারও কাছ থেকে ২ বা ৩ হাজার টাকা নেইনি।

তবে আনসার মোল্লা এ বিষয়ে কিছুই জানেন না বলে দাবি করেন। 

এ দিকে ৪ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য জগৎ জীবন রায় বলেন, ওয়ার্ডের সবাই আমার জনগণ। গোলাম মাওলার বাবাকে আমি শ্রদ্ধা করতাম। তিনি সম্মানী লোক। তবে গোলাম মাওলার সঙ্গে আমার কোনো সর্ম্পৃক্ততা নেই।

কলাপাড়া উপজেলা সমাজসেবা কর্মকর্তা মিজানুর রহমান বলেন, গোলাম মাওলার বিরুদ্ধে লিখিত অভিযোগ পাইনি। পেলে আইনানুগ ব্যবস্থা নেব। 
 

ইমরান/তারা 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়