ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

১ ঘণ্টার ইউএনও স্কুলছাত্রী সাদিয়া 

পঞ্চগড় প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:০৬, ১১ অক্টোবর ২০২১  
১ ঘণ্টার ইউএনও স্কুলছাত্রী সাদিয়া 

পঞ্চগড় সদর উপজেলায় ১ ঘণ্টার জন্য উপজেলা নিবার্হী কর্মকর্তার (ইউএনও) প্রতীকী দায়িত্ব পালন করেছেন নবম শ্রেণির ছাত্রী সাদিয়া বিনতে আওলাদ।

এ সময় উপজেলার ১০টি ইউনিয়ন ও ১টি পৌরসভাকে নারীবান্ধব করতে ও নারীর প্রতি সহিংসতারোধে সুপারিশমালা তুলে ধরেন তিনি।

সোমবার (১১ অক্টোবর) বিকেলে ১ ঘণ্টার জন্য উপজেলা নিবার্হী কর্মকর্তা আরিফ হোসেনের কাছ থেকে দায়িত্ব বুঝে নেন সাদিয়া। এই ১ ঘণ্টা সময় তার অধীনস্ত হয় সদর উপজেলা প্রশাসনের দায়িত্বরত কর্মকর্তা ও কর্মচারীরা। সেই সঙ্গে উপজেলা প্রশাসনের বিভিন্ন কার্য সম্পাদনসহ তদারকিও করেন সাদিয়া বিনতে আওলাদ।

সাদিয়া বিনতে আওলাদ পঞ্চগড় সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্রী এবং চাইল্ড পার্লামেন্ট পঞ্চগড় জেলা শাখার সদস্য। কন্যাশিশু দিবস উপলক্ষে নারীর ক্ষমতায়নের জন্য বেসরকারি সংস্থা প্লান ইন্টারন্যাশনাল ও ন্যাশনাল চিল্ড্রেন টান্সফোর্সের (এনসিটিএফ) এই উদ্যোগ নেয়।

দায়িত্ব পেয়ে সাদিয়া বিনতে আওলাদ বাল্যবিবাহ, নারী নির্যাতন ও নিপীড়ন রোধে আলোচনা করেন। তার সুপারিশ আমলে নেওয়ার আশ্বাস দেন সদর উপজেলা নিবার্হী কর্মকর্তা আরিফ হোসেন।

উপজেলা নিবার্হী কর্মকর্তা আরিফ হোসেন জানান, ‘নারীর অবদান এখন দেশের গুরুত্বপূর্ণ স্থানে। আজকের তরুণ প্রজন্ম ও নারীরা একদিন দেশের উন্নয়নে কাজ করবে। আমরা নারীবান্ধব উপজেলা ও নারীর সংহিংসতা রোধে কাজ করবো এবং স্কুলছাত্রীর সব সুপারিশ আমরা বাস্তবায়ন করার চেষ্টা করবো।’

এ সময় উপজেলা প্রশাসনিক কর্মকর্তা আব্দুর রশিদ, সদর উপজেলার যুব উন্নয়ন কর্মকর্তা আওলাদ হোসেন, ন্যাশনাল চিল্ড্রেন টান্সফোর্সের (এনসিটিএফ) ডিস্ট্রিক্ট ভলেন্টিয়ার মারুফ হাসান আবির, ওমেন্স ভলেন্টিয়ার নিশাত পারভিন নিশিসহ উপজেলার বিভিন্ন পদস্থ কর্মকর্তা উপস্থিত ছিলেন।
 

নাঈম/বকুল 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়