ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

রংপুরে সাংবাদিকদের কর্মসূচি প্রত্যাহার

রংপুর প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৩৬, ১৯ এপ্রিল ২০২২  
রংপুরে সাংবাদিকদের কর্মসূচি প্রত্যাহার

রংপুরের ৫ সাংবাদিকের বিরুদ্ধে দায়েকৃত মামলা তদন্তে মিথ্যা প্রমাণিত হওয়ায় বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম, রিপোর্টার্স ক্লাব রংপুর ও সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটি, রংপুর শাখার চলমান আন্দোলন প্রত্যাহার করা হয়েছে।

সেই সাথে সংবাদকর্মীদের দাখিলকৃত ন্যায়সঙ্গত দাবি মেনে নেওয়ায় মেট্রোপলিটন পুলিশ কমিশনার মুহা. আব্দুল আলিম মাহমুদসহ সংশ্লিষ্ট সবাইকে অভিনন্দন জানানো হয়েছে।

সোমবার (১৮ এপ্রিল) রাতে রিপোর্টার্স ক্লাবের সহ-সভাপতি এবং বিএমএসএফ রংপুর জেলা সম্পাদক তাজিদুল ইসলাম লাল কর্মসূচি  স্থগিতের নোটিশ দিয়ে সবাইকে অবগত করেন।

উল্লেখ্য, সম্প্রতি বিএমএসএফের কেন্দ্রীয় সহ-সভাপতি রতন সরকারসহ রংপুর জেলা বিএমএসএফের ৫ নেতাকর্মীর বিরুদ্ধে জনৈক আজিজ নামের একজন মিথ্যা সাজানো মামলা করেন।  মামলাটি কোন প্রকার তদন্ত ছাড়া পুলিশ গ্রহল করায় উল্লেখিত সংগঠনগুলোর পক্ষ থেকে তীব্র প্রতিবাদ শুরু হয়। এক পর্যায়ে ৭ দিনব্যাপী কর্মসূচি ঘোষণা দেন সাংবাদিক নেতারা। ৭ দিনের এই কর্মসূচির মাঝে দলেদলে স্বেচ্ছাকারাবরণ কর্মসূচিও রাখা হয়।

রিপোর্টার্স ক্লাব রংপুর ও বিএমএসএফ এর জেলা শাখার এক যৌথ প্রতিবেদনে প্রকাশ করেছে গত সাড়ে ৩ বছরে ১৫টি মামলায় ৬৫ জন সাংবাদিককে হয়রানি করা হয়। এসব মামলাগুলো পুলিশ তদন্ত ছাড়াই এজাহার করায় পেশাদার সাংবাদিকরা ক্ষতিগ্রস্ত ও হয়রানির শিকার হন। 

/আমিরুল/এসবি/

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ