ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

এলডিপি মহাসচিবের জামিন নামঞ্জুর

কুমিল্লা প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৩৫, ১০ মে ২০২২   আপডেট: ২২:৫১, ১০ মে ২০২২
এলডিপি মহাসচিবের জামিন নামঞ্জুর

সাবেক প্রতিমন্ত্রী ও লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) মহাসচিব ড. রেদোয়ান আহমেদের জামিন নামঞ্জুর করেছেন আদালত। মঙ্গলবার (১০ মে) কুমিল্লা জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত-৭ এ ড. রেদোয়ান আহমেদসহ গ্রেপ্তার চারজন আসামির জামিনের আবেদন করেন তাদের পক্ষের আইনজীবীরা। জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আবু বকর ছিদ্দিকের আদালত তাদের জামিন আবেদন নামঞ্জুর করে জেল হাজতে পাঠানার নির্দেশ দেন। 

বাদীপক্ষের আইনজীবী শাহজালাল মিঞা শিপন বলেন, ‘ছাত্রলীগ ও স্বেচ্ছাসেবকলীগের প্রোগ্রামে ড. রেদোয়ান আহমেদ হত্যার উদ্দেশ্যে অতর্কিতভাবে গুলি চালান। আমরা বিজ্ঞ আদালতকে জামিনের বিরোধিতা করে বিষয়টি বুঝাতে সক্ষম হয়েছি। আদালত রেদোয়ান আহমেদ ও তার সঙ্গীয় আরও তিন আসামির জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।’  

সোমবার (৯ মে) বিকেলে চান্দিনায় রেদোয়ান আহমেদ কলেজ ক্যাম্পাসে ছাত্রলীগ ও পৌর এলডিপি পাল্টাপাল্টি ঈদপুনর্মিলনীর আয়োজন করে। দুপুর আড়াইটায় এলডিপি মহাসচিব ড. রেদোয়ান আহমেদ কলেজের প্রধান ফটকের সামনে গেলে তার গাড়িতে ঢিল ছুড়ে মারা হয়। এ সময় রেদোয়ান আহমেদ পিস্তল দিয়ে দুটি গুলি করেন। ছাত্রলীগ ও স্বেচ্ছাসেবকলীগের দাবি, রেদোয়ানের গুলিতে দুই কর্মী গুলিবিদ্ধ হয়। এ ঘটনায় উপজেলা স্বেচ্ছাসেবকলীগ নেতা কাজী আখলাকুর রহমান জুয়েল বাদী হয়ে ১৫ জনের নাম উল্লেখ করে থানায় মামলা দায়ের করেন। ওই মামলায় রেদোয়ান আহমেদসহ চারজনকে গ্রেপ্তার করে জেল হাজতে পাঠানো হয়। 

গুলিতে আহত ছাত্রলীগ ও স্বেচ্ছাসেবকলীগের দুই কর্মীর অস্ত্রোপচার সম্পন্ন হয়েছে। অস্ত্রোপচারে মাহমুদুল হাসান জনির ডান হাত থেকে ও নাজমুল হাসান নাঈমের ডান পা থেকে গুলি বের করা হয়।

কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের ক্যাজুয়েলিটি বিভাগের সহকারী রেজিস্ট্রার ডা. মাজহারুল আলম জানান, সকালে অস্ত্রোপচারের মাধ্যমে গুলি বের করা এবং গুলির আঘাতে ভেঙে যাওয়া হাত ও পায়ের হাড় সংযোজনে ইনপ্লান্ট করা হয়েছে। সহযোগী অধ্যাপক ডা. লিটন কুমার সাহা অস্ত্রোপচার করেন। উভয়ই শঙ্কামুক্ত ও চিকিৎসাধীন রয়েছেন বলে জানান তিনি। 
 

শরীফ/বকুল 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়