ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

সাবেক ওসি আবু বকরকে সস্ত্রীক জেলগেটে জিজ্ঞাসাবাদের নির্দেশ

নিজস্ব প্রতিবেদক, খুলনা  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:২৭, ১২ মে ২০২২  
সাবেক ওসি আবু বকরকে সস্ত্রীক জেলগেটে জিজ্ঞাসাবাদের নির্দেশ

জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের মামলায় খুলনার বটিয়াঘাটা থানার সাবেক ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ আবু বকর সিদ্দিক ও তার স্ত্রী সুলতানা রাজিয়া পারুলকে জেলগেটে জিজ্ঞাসাবাদের আদেশ দিয়েছেন আদালত। 

বৃহস্পতিবার (১২ মে) দুপুরে মহানগর বিশেষ দায়রা জজ আদালতের বিচারক মাহমুদা খাতুন এ আদেশ দেন।  একই সঙ্গে তাদের জামিনের আবেদনের  শুনানি ২৬ মে পর্যন্ত স্থগিত করা হয়। 

দুদকের আইনজীবী খন্দকার মজিবর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন। 

আদালতের সূত্রে জানা গেছে, দুদকের দায়েরকৃত মামলায় ৫ মে থেকে কারাগারে আছেন আবু বকর সিদ্দিক ও তার স্ত্রী সুলতানা রাজিয়া পারুল।  এর মধ্যে জ্ঞাত আয় বহির্ভূত ৩৩ লাখ ৮৯৫ টাকার সম্পদ অর্জনের অভিযোগে সাবেক ওসি শেখ আবু বকর সিদ্দিকের বিরুদ্ধে ৮/২১ নম্বর মামলা করা হয়।  এছাড়া ওই সম্পদ স্ত্রী সুলতানা রাজিয়া পারুলকে হস্তান্তরের অভিযোগে সুলতানা রাজিয়া পারুল এবং শেখ আবু বকর সিদ্দিকের বিরুদ্ধে দুদক ৯/২১ নম্বর মামলা হয়।  কিন্তু তদন্তে তাদের বিরুদ্ধে আরও প্রায় ৫০ কোটি টাকার অপ্রদর্শিত সম্পদের সন্ধান পাওয়ায় দুদক, খুলনার উপ-পরিচালক এম এ ওয়াদুদ তাদেরকে জিজ্ঞাসাবাদের জন্য আদালতে রিমান্ডের আবেদন করেন। 

আইনজীবী খন্দকার মজিবর রহমান জানান, তদন্তকালে তাদের নামে প্রায় ৫০ কোটি টাকার অপ্রদর্শিত সম্পদের সন্ধান পাওয়ায় আত্মপক্ষ সমর্থনের জন্য নোটিশ দেওয়া হয়েছিল। কিন্তু তারা নোটিশের জবাব না দেওয়ায় দুদক তাদেরকে জিজ্ঞাসাবাদের আবেদন করে। আদালতে পরবর্তী শুনানী ২৬ মে।  এর আগেই তাদের জেলগেটে জিজ্ঞাসাবাদ করা হবে।

নূরুজ্জামান/ মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়