ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

টাঙ্গাই‌লের ক্লি‌নিকে ভুল চি‌কিৎসায় প্রসূ‌তির মৃত্যুর অভিযোগ

টাঙ্গাইল প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:০৬, ২৬ মে ২০২২   আপডেট: ১১:০৮, ২৬ মে ২০২২
টাঙ্গাই‌লের ক্লি‌নিকে ভুল চি‌কিৎসায় প্রসূ‌তির মৃত্যুর অভিযোগ

টাঙ্গাই‌লের ভুঞাপু‌রে মা ক্লি‌নিক অ্যান্ড হাসপাতা‌লে ভুল চি‌কিৎসায় লাইলী বেগম (৩০) নামে এক প্রসূ‌তিসহ নবজাত‌কের মৃত্যুর অভিযোগ উঠেছে। 

লাইলী বেগম ভুঞাপু‌র উপ‌জেলার গো‌বিন্দাসী ইউ‌নিয়নের খানুরবা‌ড়ি গ্রা‌মের আ‌তোয়ার হো‌সে‌নের স্ত্রী। 

বুধবার (২৫ মে) রা‌তে প্রসূ‌তির মৃত্যুর পর হাসপাতা‌লের মা‌লিকসহ চি‌কিৎসক ও নার্সরা পা‌লিয়ে গে‌ছে। 

প্রসূতির পরিবার জানায়, লাইলী বেগ‌মের প্রসব যন্ত্রণা হ‌লে তার স্বজনরা ভুঞাপুর স্বাস্থ্য কম‌প্লে‌ক্সে নি‌য়ে যান। হাসপাতা‌লের কর্মরত চি‌কিৎসক রো‌গীকে টাঙ্গাইলে রেফার্ড ক‌রেন। কিন্তু সেখা‌নে থাকা দালাল শামছুর খপ্পরে পড়ে তারা প্রসূতিকে মা ক্লি‌নিক অ্যান্ড হাসপাতা‌লে নি‌য়ে যায়। ওই ক্লি‌নি‌কের সার্জা‌রি চি‌কিৎসক ও ভুঞাপুর স্বাস্থ্য কম‌প্লে‌ক্সের আবা‌সিক মে‌ডি‌ক্যাল অ‌ফিসার এনামুল হক সো‌হেল ও এ‌নে‌স্থে‌শিয়ার চি‌কিৎসক ডা. আল মামুন অস্ত্রপ্রচার শুরু ক‌রেন। এক পর্যা‌য়ে রোগী অ‌পা‌রেশন টে‌বি‌লেই মারা যায়। এসময় স্বজন‌দের না জা‌নি‌য়ে লাশ অ্যাম্বু‌লে‌ন্সে উ‌ঠি‌য়ে টাঙ্গাই‌লে পা‌ঠি‌য়ে দেওয়ার সময় স্বজন ও স্থানীয়রা বাধা দেয়। পরে লাশ ক্লি‌নি‌কের সাম‌নে রে‌খে চি‌কিৎসক, নার্স ও মা‌লিক পা‌লি‌য়ে যায়। 

ভুঞাপুর স্বাস্থ্য কম‌প্লে‌ক্সের মে‌ডি‌ক্যাল অ‌ফিসার ডা. আল মামুন ব‌লেন,  মা ক্লি‌নি‌কে আনার পর তার উচ্চ রক্ত চাপ (‌পেসার) দেখা দেয়। প‌রে অপা‌রেশ‌নের আ‌গেই রোগী ব‌মি করার পরই মারা যায়।

ভুঞাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ও‌সি) মুহাম্মদ ফ‌রিদুল ইসলাম জানান, পুলিশ ঘটনাস্থলে গিয়েছিলো।  আইনি প্রক্রিয়া চলমান রয়েছে।

কাওছার/টিপু

আরো পড়ুন  



সর্বশেষ