ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

আ.লীগকে আন্দোলনের হুমকি দিয়ে লাভ নেই : ড. রাজ্জাক

নাটোর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:১৫, ২ জুন ২০২২  
আ.লীগকে আন্দোলনের হুমকি দিয়ে লাভ নেই : ড. রাজ্জাক

আওয়ামীলীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক বিএনপিকে উদ্দেশ করে বলেন, আওয়ামী লীগকে আন্দোলনের হুমকি দিয়ে লাভ নেই। আপনাদের রাজনৈতিকভাবে মোকাবেলা করার শক্তি আওয়ামী লীগের রয়েছে।

বৃহস্পতিবার (২ জুন) দুপুরে নাটোরের সদর উপজেলার খোলাবাড়িয়ায় ঔষধি গ্রাম পরিদর্শন শেষে ভেষজ চাষিদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এ সব কথা বলেন। এরআগে মন্ত্রী খোলাবাড়িয়া গ্রামের সর্ববৃহৎ চাষি মোস্তফা কামাল ও জয়নাল আবেদিনের ক্ষেত পরিদর্শন করেন।

ড. আব্দুর রাজ্জাক বলেন, ‘২০২৩ সালের দ্বাদশ জাতীয় নির্বাচন সামনে রেখে বিএনপিসহ বিভিন্ন ছোট ছোট রাজনৈতিক দল আন্দোলনের হুমকি দিচ্ছে। বিভিন্ন সময়ে তারা হুমকি দিয়ে আসছে, শুধু হুমকির মধ্যেই তারা আছে। তারা বলে কঠোর আন্দোলন করবো। এগুলো আমরা মোকাবেলা করে এসেছি।’

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর এই সদস্য বলেন, ক্ষমতায় থাকাকালে সরকারের দায়িত্ব হলো- সকল মানুষের জানমালের নিরাপত্তা দেওয়া। কাজেই, আন্দোলন সংগ্রামের নামে সন্ত্রাস ও নৈরাজ্যমূলক কর্মকাণ্ড বিএনপিকে করতে দেওয়া হবে না।

আব্দুর রাজ্জক বলেন, উন্নয়নমূলক কাজের জন্য দেশের মানুষ আওয়ামীলীগকে আবার ক্ষমতায় আনবে। অন্যদিকে বিএনপি আর কোনোদিন মানুষের কাছে গ্রহণযোগ্যতা পাবে না।

কৃষিমন্ত্রী বলেন, প্রচলিত ফসলের পাশাপাশি কৃষকদের অপ্রচলিত অর্থকরী ফসল চাষেও উৎসাহ ও প্রণোদনা দেওয়া হচ্ছে। দেশে ও আন্তর্জাতিক বাজারে এই অ্যালোভেরার চাহিদা রয়েছে। খোলাবাড়িয়া গ্রাম অ্যালোভেরাসহ বিভিন্ন ঔষধি ফসল চাষের উদাহরণ। এর চাষ সারা দেশে ছড়িয়ে দেওয়া ও সুষ্ঠু বাজারজাতে সব ধরনের সহযোগিতা দেওয়া হবে। কম সুদে ঋণ প্রদান, রপ্তানির ব্যবস্থা ও প্রক্রিয়াজাতে উদ্যোগ নেওয়া হবে। 

পরিদর্শনকালে অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন নাটোর-২ আসনের সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল, নাটোর-১ আসনের সংসদ সদস্য শহিদুল ইসলাম বকুল, সংসদ সদস্য রত্না আহমেদ, শামীমা ইয়াসমিন, হোসনে আরা প্রমুখ।
 

আরিফুল/বকুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়