ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

ঈদ শেষে কর্মস্থলে ফিরছে কর্মজীবী মানুষ

নিজস্ব প্রতিবেদক, গাজীপুর || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:১৪, ১৪ জুলাই ২০২২   আপডেট: ১৯:১৭, ১৪ জুলাই ২০২২
ঈদ শেষে কর্মস্থলে ফিরছে কর্মজীবী মানুষ

ঈদের ছুটি শেষে কর্মস্থলে ফিরছে গাজীপুরে বাস করা কর্মজীবী মানুষেরা। আজ বৃহস্পতিবার (১৪ জুলাই) বেশ কিছু পোশাক কারখানা খুলেছে। যে কারণে এখানে কর্মরতরা গতকালই বাড়ি থেকে কর্মস্থলে ফিরেছেন। সকাল হতেই শ্রমিকদের ফিরতে দেখা গেছে। তবে অধিকাংশ পোশাক কারখানা খুলবে আগামী শনিবার (১৬ জুলাই)।

শ্রমিকেরা কর্মস্থলে ফেরায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের চন্দ্রা ও ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের চান্দনা চৌরাস্তা এলাকায় যানবাহন ও যাত্রীদের চাপ থাকলেও মহাসড়ক পরিস্থিতি স্বাভাবিক আছে। কোথাও যানজট হয়নি। সড়কে যাতায়াতের ভোগান্তি না থাকলেও পরিবহন সংশ্লিষ্টরা অতিরিক্ত ভাড়া আদায় করছেন বলে যাত্রীরা অভিযোগ করেছেন। 

মতিন হোসেন নামে এক যাত্রী বলেন, বাড়িতে যাওয়ার দিনে ১৩ ঘণ্টা সময় লেগেছিল। আজ আসলাম মাত্র আড়াই ঘণ্টায়। ভাড়া একটু বেশি হলেও দ্রুত আসতে পেরে ভালো লাগছে। 

হুসনা খাতুন নামে এক পোশাক শ্রমিক বলেন, ‘রোববার (১৭ জুলাই) কারখানা খোলা, যানজটের ভয়ে দুই দিন আগেই চলে এসেছি। মনের মধ্যে একটা ভয় কাজ করেছিল। রাস্তা ফাঁকা দেখে শান্তি পেয়েছি। সিরাজগঞ্জের কড্ডার মোড় থেকে ৩০০ টাকা দিয়ে চন্দ্রায় নামলাম। কিন্তু যাওয়ার দিন ৮০০ টাকা নিয়েছিল।’  

সালনা হাইওয়ে থানার ওসি ফিরোজ হোসেন বলেন, কর্মব্যস্ত মানুষ ঈদের ছুটি শেষে ফিরতে শুরু করেছে। ফেরার পথে কোনো সমস্যা যেন না হয়, সেজন্য হাইওয়ে পুলিশ সদস্য কাজ করে যাচ্ছে। 

গত ১০ জুলাই দেশে পবিত্র ঈদুল আজহা উদযাপিত হয়।  
 

রেজাউল/বকুল 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়