ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

ঝুঁকিপূর্ণ ভবনে ইউপির কার্যক্রম

মো. মামুন চৌধুরী, হবিগঞ্জ  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৩৪, ২৫ জুলাই ২০২২   আপডেট: ১৩:১২, ২৫ জুলাই ২০২২

হবিগঞ্জ জেলার শায়েস্তাগঞ্জ ইউনিয়ন পরিষদ কার্যালয়ের ভবনটি ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে। ভবনের নানা স্থানে ফাটল দেখা দিয়েছে। অনেক সময় ভবনের ছাদ থেকে প্লাস্টার খসে পড়ার পাশাপাশি ভারি বৃষ্টিপাত হলে ছাদ চুইয়ে পানিও পড়ে। বিকল্প কোনো জায়গা না থাকায় এই ভবনেই চলছে কার্যক্রম। 

১৯৬২ সালে নির্মিত ভবনটির সংস্কার কাজ না হওয়ায় দিন দিন এটি ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে। এ অবস্থা জানার পর শায়েস্তাগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) নাজরাতুন নাঈম ভবনটি পরিদর্শন করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের আশ্বাস দেন। 

সরেজমিন গিয়ে দেখা গেছে, কয়েকজন পুরুষ ও নারী মেম্বার ঝুঁকিপূর্ণ ভবনে বসে দায়িত্ব পালন করছেন। ইউনিয়নের বিভিন্ন স্থান থেকে আসা লোকজন প্রয়োজনীয় সেবা গ্রহণ করছেন। 

শায়েস্তাগঞ্জ ইউনিয়নের কয়েকজন নাগরিক জানান, ভবনটির নানাস্থানে ফাটল দেখা দিয়েছে। দ্রুত সংস্কার করা প্রয়োজন।

এই ইউনিয়নের পুরুষ ও নারী মেম্বাররা জানান, ভবনটি পুরোপুরি ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে। দ্রুত সংস্কার করা প্রয়োজন, না হলে যেকোন সময় ভেঙে পড়তে পারে।

গ্রাম পুলিশ সদস্যরা জানান, ভবনের অবস্থা করুণ। বিকল্প ব্যবস্থা না থাকায় চেয়ারম্যান-মেম্বার ও আমরা এ ভবন থেকেই সাধারণ মানুষদের সেবা দিচ্ছি।  

শায়েস্তাগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. বুলবুল খান বলেন, তৃণমূল জনগণ আমাকে ভোট দিয়েছে। আমি দ্বিতীয়বারের ন্যায় চেয়ারম্যানের দায়িত্ব পালন করছি। নির্বাচিত হওয়ার পর থেকে চেষ্টা চালিয়ে আসছি নতুন একটি ভবনের জন্য। কিন্তু এখন পর্যন্ত ভবনের জন্য বরাদ্দ আসেনি। ইউএনও আশ্বাস দিয়েছেন দ্রুত সংস্কারের জন্য বরাদ্দ প্রদান করা হবে। পরে ভবন নির্মাণের ব্যবস্থা করে দিবেন।

ইউএনও নাজরাতুন নাঈম বলেন, সম্প্রতি ভবনটি পরিদর্শন করেছি। সংস্কারের জন্য দ্রুত বরাদ্দ আসবে। এছাড়া জেলা প্রশাসক স্যারের মাধ্যমে বিষয়টি মন্ত্রণালয়ে জানানো হবে। বরাদ্দ আসলে নতুন ভবন করে দেওয়া হবে।

উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুর রশিদ তালুকদার ইকবাল বলেন, তিন ইউনিয়ন ও এক পৌরসভা নিয়ে শায়েস্তাগঞ্জ উপজেলা। শায়েস্তাগঞ্জ সদর ইউনিয়নের ভবনের সংস্কারের জন্য পদক্ষেপ নেওয়া হয়েছে। বরাদ্দ এনে ভবন করে দেওয়ার আপ্রাণ চেষ্টা করছি।

মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়