ঢাকা     সোমবার   ২৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৬ ১৪৩১

শিক্ষার্থীদের ওপর হামলা: ওসমানী মেডিক‌্যালে ইন্টার্ন চিকিৎসকদের ধর্মঘট

সিলেট || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৪১, ২ আগস্ট ২০২২   আপডেট: ০৯:১৭, ২ আগস্ট ২০২২
শিক্ষার্থীদের ওপর হামলা: ওসমানী মেডিক‌্যালে ইন্টার্ন চিকিৎসকদের ধর্মঘট

শিক্ষার্থীরা সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন

সিলেটের এমএজি ওসমানী মেডিক‌্যাল কলেজের দুই শিক্ষার্থীর ওপর হামলার প্রতিবাদে ধর্মঘটের ডাক দিয়েছেন হাসপাতালের ইন্টার্ন চিকিৎসকরা। 

সোমবার (১ আগস্ট) রাত সাড়ে ৯টার দিকে দুই ছাত্রের ওপর হামলার ঘটনা ঘটে। আহত দুই ছাত্র হলেন, মেডিক‌্যাল কলেজের পঞ্চম বর্ষের ছাত্র নাইমুর রহমান ইমন (২৪) ও তৃতীয় বর্ষের ছাত্র রুদ্র নাথ (২২)।

হামলার প্রতিবাদে সোমবার রাতে শিক্ষার্থীরা সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন। তাদের সঙ্গে যোগ দেন ইন্টার্ন চিকিৎসকরাও। তারা রাত পৌনে ১টা পর্যন্ত বিক্ষোভ করেন। হাসপাতালের সব গেট বন্ধ করে রাখেন শিক্ষার্থীরা। ইন্টার্ন চিকিৎসকরা হাসপাতালের জরুরি বিভাগ ছাড়া বিভিন্ন ওয়ার্ডে সেবা বন্ধ করে দেন। এতে বিপাকে পড়েন রোগী ও তার স্বজনেরা। 

পুলিশ ও কলেজের শিক্ষার্থীরা জানান, রোববার হাসপাতালে ভর্তি এক রোগীর স্বজনরা দায়িত্বে থাকা এক নারী ইন্টার্ন চিকিৎসকের সঙ্গে দুর্ব্যবহার করেন। এর প্রতিবাদ জানানোর কারণে বহিরাগতরা দুজন শিক্ষার্থীকে কুপিয়ে আহত করে।

ওসমানী মেডিক‌্যাল কলেজ হাসপাতাল শাখা ছাত্রলীগের সভাপতি সাইফুল ইসলাম বলেন, একজন নারী ইন্টার্ন চিকিৎসকের সঙ্গে দুর্ব্যবহার করার প্রতিবাদ জানানোর কারণে বহিরাগতরা দুজন শিক্ষার্থীকে কুপিয়ে আহত করেছে। এ ঘটনায় সড়ক অবরোধ করে বিক্ষোভ করা হয়।  

সিলেট মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার আজবাহার আলী শেখ বলেন, পরিস্থিতি শান্ত রাখতে পুলিশ কাজ করছে। 

নূর আহমেদ/ইভা 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়