ঢাকা     মঙ্গলবার   ১৮ জুন ২০২৪ ||  আষাঢ় ৪ ১৪৩১

মাগুরায় কৃষকদের মাঝে গামছা, কাস্তে ও মাথাল বিতরণ

মাগুরা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৪২, ২৯ এপ্রিল ২০২৪  
মাগুরায় কৃষকদের মাঝে গামছা, কাস্তে ও মাথাল বিতরণ

মাগুরায় তীব্র দাবদাহে মাঠে কৃষকদের কাজকে কিছুটা আরামদায়ক করতে শতাধিক কৃষকের মাঝে বিনামূল্যে কাস্তে, গামছা ও মাথাল বিতরণ করা হয়েছে।

সোমবার (২৯ এপ্রিল) দুপুরে মাগুরা জেলা প্রশাসনের পক্ষ থেকে এগুলো বিতরণ করা হয়। সদর উপজেলার নালীয়ারডাঙ্গী গ্রামে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এসব কৃষি উপকরণ বিতরণ করেন জেলা প্রশাসক মো. আবু নাসের বেগ।

বোরো মৌসুমে তীব্র গরমে যেখানে জন জীবন ওষ্ঠাগত; সেখানে ফসলের মাঠে কাজ করতে গিয়ে হাফিয়ে উঠছেন চাষীরা। তাদের কৃষিকাজকে সহজ করে তুলতে বিনামূল্যে বিতরণ করা হয়েছে গামছা, কাস্তে ও মাথাল।

এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক আবু নাসের বেগ, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মিজানুর রহমান, জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক ডা. মোহাম্মদ ইয়াসিন আলী, সদর উপজেলা কৃষি কর্মকর্তা হুমায়ুন কবীর ও আঠারোখাদা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সঞ্জীবন বিশ্বাস।

এসব কৃষি উপকরণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক আবু নাসের বেগ বলেন, বাংলাদেশ একটি কৃষি প্রধান দেশ। মাগুরা জেলা একটি কৃষি সমৃদ্ধ জেলা। এই জেলায় ধান, পাট ও সকল প্রকার খাদ্যশস্য পর্যাপ্ত উৎপাদন হয়। তাছাড়া বতমান সময়ে বৈশ্বিক আবহাওয়ায় কৃষিকাজ ব্যাহত হচ্ছে। কৃষকরা রোদে অনেক কষ্ট করেন। মাঠে গিয়ে সবাই ছায়া খোঁজেন। যে পরিমাণ আবহাওয়া খারাপ হয়েছে এবং যে পরিমাণ উষ্ণতা বেড়েছে মাথাল কিছুটা হলেও আপনাদের স্বস্তি দিবে।

শাহীন/ফয়সাল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ