ঢাকা     বৃহস্পতিবার   ১৬ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ২ ১৪৩১

তিন ভেন্যুতে হবে আইসিসি চ্যাম্পিয়নস ট্রফি

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:১৯, ২৯ এপ্রিল ২০২৪  
তিন ভেন্যুতে হবে আইসিসি চ্যাম্পিয়নস ট্রফি

আইসিসি চ্যাম্পিয়নস ট্রফি-২০২৫ এর আয়োজক পাকিস্তান। এই আসরের জন্য তিনটি ভেন্যু বাছাই করে আইসিসির কাছে প্রাথমিক সূচি জমা দিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। ভেন্যু হিসেবে রাখা হয়েছে লাহোর, করাচি ও রাওয়ালপিন্ডিকে। তিন ভেন্যুতে অনুষ্ঠিত হবে ২০২৫ চ্যাম্পিয়নস ট্রফি।

এ বিষয়ে পিসিবি প্রধান মোহসীন নাকভি বলেছেন, ‘আইসিসি চ্যাম্পিয়নস ট্রফির শিডিউল আমরা আইসিসির কাছে পাঠিয়ে দিয়েছি। আইসিসির নিরাপত্তা দল এসেছিল, তাদের সঙ্গে আমাদের খুব ভালো একটা সভা হয়েছে। তারা আমাদের সব ধরনের প্রস্তুতি ও আয়োজন দেখেছে। আমরা তাদের সঙ্গে স্টেডিয়াম উন্নীতকরণ পরিকল্পনাও শেয়ার করেছি। আইসিসির সঙ্গে আমরা নিয়মিত যোগাযোগ রাখছি। আমরা পাকিস্তানে অত্যন্ত সফল একটি টুর্নামেন্ট আয়োজেনের সব ধরনের চেষ্টা চালিয়ে যাচ্ছি।’

‘ভেন্যু হিসেবে লাহোর, করাচি ও রাওয়ালপিন্ডিকে রাখা হয়েছে। আইসিসি অনুমোদন দিলে সময়সূচি ও ভেন্যু চূড়ান্ত হবে।’

সবশেষ ১৯৯৬ সালে আইসিসির কোনো ইভেন্টের আয়োজক হয়েছিল পাকিস্তান। সেবার ভারত ও শ্রীলঙ্কার সঙ্গে যৌথভাবে আয়োজন করেছিল ওয়ানডে বিশ্বকাপ। ২০০৮ সালে চ্যাম্পিয়নস ট্রফি আয়োজন করতে যাচ্ছিল তারা। কিন্তু নিরাপত্তাজনিত কারণে সেটা পরে পাকিস্তান থেকে সরে দক্ষিণ আফ্রিকায় অনুষ্ঠিত হয়।

২০১৭ সালে আয়োজিত চ্যাম্পিয়নস ট্রফিতে চ্যাম্পিয়ন হয়েছিল পাকিস্তান। সেবারই তারা ২০২৫ আসরের আয়োজক নির্ধারিত হয়। আট দলের অংশগ্রহণে দুই সপ্তাহব্যাপী চলবে এই টুর্নামেন্ট। যদিও এখনও দিন-তারিখ চূড়ান্ত হয়নি।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়