ঢাকা     মঙ্গলবার   ২৫ জুন ২০২৪ ||  আষাঢ় ১১ ১৪৩১

পাঁচ বিভাগে ৪৮ ঘণ্টার তাপপ্রবাহের সতর্কতা জারি

নিউজ ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৪৮, ১৬ মে ২০২৪   আপডেট: ০৮:৫০, ১৬ মে ২০২৪
পাঁচ বিভাগে ৪৮ ঘণ্টার তাপপ্রবাহের সতর্কতা জারি

প্রতীকী ছবি

দেশের ৫ বিভাগে আগামী ৪৮ ঘণ্টার জন্য তাপপ্রবাহের সতর্কবার্তা দিয়েছে আবহাওয়া অধিদপ্তর। বুধবার সন্ধ্যা ৬ টায় এ সতর্কবার্তা দেওয়া হয়েছে।

যে পাঁচ বিভাগে তাপপ্রবাহের সতর্কবার্তা দেওয়া হয়েছে সেগুলো হলো-রাজশাহী, রংপুর, ঢাকা, খুলনা ও বরিশাল। আবহাওয়া অধিদপ্তর বলছে, জলীয় বাষ্প বেশি থাকার কারণে তাপপ্রবাহের এলাকাগুলোতে অস্বস্তিকর পরিস্থিতি থাকতে পারে।

এ সতর্কবার্তা দেন আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ মুহাম্মদ আবুল কালাম মল্লিক। তিনি জানান, মঙ্গলবার পর্যন্ত দেশের দক্ষিণ–পশ্চিমাঞ্চলে তাপপ্রবাহ বয়ে যাচ্ছিল। কিন্তু বুধবার চট্টগ্রাম বিভাগের কিছু এলাকা বাদ দিয়ে দেশের প্রায় সর্বত্র মৃদু থেকে মাঝারি তাপপ্রবাহ বয়ে গেছে। এর জন্যই তাপপ্রবাহের এ সতর্কবার্তা দেওয়া হয়েছে।

দেশজুড়ে যে তাপমাত্রা, তা আগামী শনিবার পর্যন্ত অব্যাহত থাকতে পারে। এ সময় তাপমাত্রা ৩৬ থেকে ৪০ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে থাকতে পারে। তবে এর মধ্যে সিলেট ও ময়মনসিংহ বিভাগে বৃষ্টি হতে পারে। এরপর আগামী রোববার থেকে তাপমাত্রা কমতে পারে। রবি বা সোমবার থেকে ঢাকা বিভাগসহ বিভিন্ন বিভাগে বৃষ্টির সম্ভাবনা আছে।

এপ্রিল মাসজুড়ে চলা টানা তাপপ্রবাহের পর চলতি মাসের শুরু থেকে বৃষ্টি শুরু হয়, কমতে থাকে তাপপ্রবাহ। এরপর আবার প্রায় তিন দিন ধরে তাপপ্রবাহ শুরু হয়েছে দেশের বিভিন্ন স্থানে।

/এসবি/

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়