ঢাকা     রোববার   ১৪ জুলাই ২০২৪ ||  আষাঢ় ৩০ ১৪৩১

সাতক্ষীরায় এ যাবত কালের সর্বোচ্চ তাপমাত্রা ৪১.৫ ডিগ্রি  

সাতক্ষীরা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:১৮, ২৯ এপ্রিল ২০২৪  
সাতক্ষীরায় এ যাবত কালের সর্বোচ্চ তাপমাত্রা ৪১.৫ ডিগ্রি  

তীব্র গরমে ক্লান্ত হয়ে গাছের ছায়ায় নিজের ভ্যানে বিশ্রাম নিচ্ছেন এক চালক

সাতক্ষীরায় এ যাবত কালের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে আজ (২৯ এপ্রিল) সোমবার। এতে তীব্র গরমে জনজীবনে হাঁসফাঁস অবস্থা বিরাজ করছে। ঘরে-বাইরে কোথাও স্বস্তি মিলছে না।

সাতক্ষীরা আবহাওয়া অফিসের অফিসার ইনচার্জ জুলফিকার আলী রিপন বলেন, আজ বিকাল ৩টায় সাতক্ষীরার তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৪১ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। এ সময় বাতাসের আদ্রতা ছিল শতকরা ১৮ ভাগ।

তিনি আরও বলেন, স্মরণাকালের মধ্যে এটিই জেলার সর্বোচ্চ তাপমাত্রা। সাতক্ষীরার নিচে অংশে সাগর এবং সুন্দরবন হওয়ায় দেশের অন্যান্য অঞ্চলের চেয়ে সাধারণত তাপমাত্রা কম থাকে। কিন্তু এবার অতীতের সব রেকর্ড ভেঙেছে।

তীব্র দাবদাহে জেলার মানুষের স্বাভাবিক জীবনযাপন ব্যাহত হচ্ছে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে রাস্তা ফাঁকা হয়ে যাচ্ছে। বিশেষ প্রয়োজন ছাড়া মানুষ ঘরের বাইরে যাচ্ছে না। সব চেয়ে সমস্যায় নিম্নআয়ের খেটে খাওয়া মানুষ। তারা এ দাবদাহে বেশিক্ষণ কাজ করতে পারছে না। রাস্তায় মানুষ কম থাকায় রিকশা চালক, ভ্যান চালকদের আয় কমে গেছে।

গরমে পিপাসা নিবারণে শরবত, ডাব ও আখের রসের দোকানে মানুষের ভিড় বাড়ছে। এই অবস্থা আরও কয়েক দিন থাকবে বলে আবহাওয়া অফিস জানিয়েছে।  

শাহীন/বকুল 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়