ঢাকা     মঙ্গলবার   ১৬ আগস্ট ২০২২ ||  ভাদ্র ১ ১৪২৯ ||  ১৭ মহরম ১৪৪৪

চট্টগ্রামে গণপরিবহন বন্ধ, আগ্রাবাদে সড়ক অবরোধ

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:২৫, ৬ আগস্ট ২০২২   আপডেট: ১১:০৪, ৬ আগস্ট ২০২২
চট্টগ্রামে গণপরিবহন বন্ধ, আগ্রাবাদে সড়ক অবরোধ

জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির প্রেক্ষাপটে পরিবহন মালিক সমিতির বাস না চালানোর ঘোষণায় চট্টগ্রাম নগরজুড়ে গণপরিবহন সংকটে ভয়াবহ দুর্ভোগের মুখে পড়েছে সাধারণ মানুষ। 

শনিবার (৬ আগস্ট) সকালে অফিস কিংবা বিভিন্ন গন্তব্যের উদ্দেশ্যে বাসা থেকে বের হয়েই চরম দুর্ভোগের মুখে পড়েন যাত্রীরা। নগরীর বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে, মোড়ে মোড়ে শত শত মানুষের অপেক্ষা যানবাহনের জন্য। রিকশা, সিএনজি ছাড়া অন্য কোনও যানবাহন চলাচল করছে না। 

চট্টগ্রাম বহদ্দার হাট মোড়ে বাসের জন্য অপেক্ষমাণ অফিসগামী যাত্রী মুজাহেদুল ইসলাম জানান, তিনি প্রতিদিন বহদ্দার হাট থেকে আগ্রাবাদ বাসে যাতায়াত করে অফিস করেন। আজ অফিসের উদ্দেশ্যে বের হয়ে কোনও যানবাহন পাচ্ছেন না যাওয়ার জন্য। নগরীর প্রধান গণপরিবহন বাস চলাচল করছে না। রিকশা, সিএনজি চলাচল করলেও একদিকে তারা আকাশচুম্বী ভাড়া চাইছে। এতো ভাড়া দিয়ে অফিস যাওয়া সম্ভব হচ্ছে না। 

এদিকে, নগরীর আগ্রাবাদ এলাকায় গণপরিবহন না পেয়ে বাদমতলী মোড়ে ক্ষুব্ধ যাত্রীরা প্রধান সড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ করছে। এসময় উক্ত এলাকায় অবস্থানরত যাত্রীরা জানান, একদিকে তীব্র রোদ তারওপর রাস্তায় দীর্ঘ সময় অপেক্ষা করেও গন্তব্যে যেতে পারছেন না। আল আমিন নামের এক যাত্রী জানান, দেশে এ কেমন অরাজকতা সৃষ্টি হলো। আমরা সাধারণ মানুষ যেন মানুষই না। সকালে বাসা থেকে বের হয়ে কর্মস্থলে যেতে পারছি না। কোন বাস চলছে না। যেসব গণপরিবহন চলছে তারা ২০ টাকার ভাড়া ১০০ টাকা চাইছে। সিএনজি অটোরিকশার ৮০ টাকার ভাড়া ২০০ নিচ্ছে। 

চট্টগ্রাম মেট্রোপলিটন বাস মালিক সমিতির সভাপতি বেলায়েত হোসেন জানান, রাতে হঠাৎ তেলের দাম বাড়ানোর ঘোষণা দেওয়া হয়েছে। এরপর অনেক পেট্রোল পাম্পগুলো তেল সরবরাহ বন্ধ করে দেয়। আবার অনেক পাম্প দিলেও প্রচণ্ড ভিড়ের কারণে গণপরিবহনগুলো তেল নিতে পারেনি। এ ছাড়া বর্ধিত দামে তেল কিনলে ভাড়াও বৃদ্ধি করতে হবে। এই পরিস্থিতিতে গণপরিবহনের ভাড়া সমন্বয় না করা পর্যন্ত গাড়ি চালানো সম্ভব হচ্ছে না।

রেজাউল/এনএইচ

সর্বশেষ

পাঠকপ্রিয়