ঢাকা     সোমবার   ২৮ নভেম্বর ২০২২ ||  অগ্রহায়ণ ১৪ ১৪২৯ ||  ০৩ জমাদিউল আউয়াল ১৪১৪

নওগাঁয় আভ্যন্তরীণ রুটে বাস চলাচল বন্ধ

নওগাঁ সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৩৩, ১৪ সেপ্টেম্বর ২০২২   আপডেট: ১২:৫৪, ১৪ সেপ্টেম্বর ২০২২
নওগাঁয় আভ্যন্তরীণ রুটে বাস চলাচল বন্ধ

বাস শ্রমিক ও অটোরিকশা চালকের দ্বন্দ্বের জেরে নওগাঁ কেন্দ্রীয় টার্মিনাল থেকে যাত্রীবাহী বাস চলাচল বন্ধ রয়েছে। বুধবার (১৪ সেপ্টেম্বর) সকাল থেকে জেলার অভ্যন্তরীণ ১১টি রুটে কোনো বাস চলাচল করছে না। 

এদিকে শ্রমিকদের বিরোধের জেরে বিপাকে পড়েছেন সাধারণ যাত্রীরা। সকাল থেকেই কাউন্টারে দীর্ঘ সময় অপেক্ষা করতে দেখা গেছে অনেককে।

বালুডাঙ্গা বাস টার্মিটালে রাসেল রানা নামের এক যাত্রী বলেন, ‘জরুরি কাজে নিয়ামপুর যেতে হবে। কিন্তু বাস চলাচল বন্ধ রয়েছে। এখন কিভাবে যাবো সেই চিন্তাই করছি।’

শারমিন সুলতানা নামের আরেক যাত্রী বলেন, ‘সন্তানকে নিয়ে বাবার বাড়ি ধামইরহাট যাবো। সকালে এসে দেখি বাস চলছে না। শ্রমিকদের দ্বন্দ্বের কারণে নাকি বাস চলাচল বন্ধ আছে। বিকল্প ভাবে যাওয়া যায় কিনা সেই চেষ্টা করছি।’

জেলা বাস মালিক গ্রুপের সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম জানান, গত মঙ্গলবার বিকেল সাড়ে ৫টার দিকে শহরের বালুডাঙ্গা টার্মিনালে এক বাস শ্রমিককে মারধর করে অটোরিকশা চালকরা। এরই জেরে আজ (বুধবার) সকাল থেকে জেলার সব রুটে বাস চলাচল বন্ধ রাখা হয়েছে। 

তিনি আরও জানান, বিষয়টি নিয়ে এরইমধ্যে বাস শ্রমিক সমিতি ও অটোরিকশা চালকদের মধ্যে বৈঠক শুরু হয়েছে। বৈঠক শেষে সিদ্ধান্ত জানা যাবে বাস চলবে কিনা৷ আপাতত বাস চলাচল বন্ধ রয়েছে। 

জেলা বেবী ট্যাক্সি, টেম্পু, অটো রিক্সা ও সিএনজি শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আশিক উজ্জামান আশিকের ফোনে একাধিকবার যোগাযোগ করা হলেও তার ফোনটি বন্ধ পাওয়া যায়।

নওগাঁ সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ( ওসি ) নজরুল ইসলাম জুয়েল বলেন, বাস শ্রমিক ও অটোরিকশা চালকরা আলোচনায় বসেছে। সেখানে জেলা পুলিশের প্রতিনিধিও আছে। আমরা আশা করছি দ্রুতই সমস্যার সমাধান হবে।

সাজু/ মাসুদ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়