ঢাকা     রোববার   ০৫ মে ২০২৪ ||  বৈশাখ ২২ ১৪৩১

নির্মাণশ্রমিক সেই রাবি শিক্ষার্থীর দায়িত্ব নিলেন মেয়র

রাজশাহী সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৫২, ২০ অক্টোবর ২০২২  
নির্মাণশ্রমিক সেই রাবি শিক্ষার্থীর দায়িত্ব নিলেন মেয়র

পড়াশোনার খরচ চালাতে গিয়ে নির্মাণশ্রমিক হিসেবে কাজ করা রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ইংরেজি বিভাগের শিক্ষার্থী ইমরান হোসেনের দায়িত্ব নিয়েছেন রাজশাহী সিটি কর্পোরেশনের (রাসিক) মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।

মেয়রের ব্যক্তিগত সহকারী আব্দুল ওয়াহেদ খান টিটু বিষয়টি নিশ্চিত করে জানান, বুধবার রাতে ইন্টারনেটের মাধ্যমে মেয়র লিটন রাবি শিক্ষার্থী ইমরানের কথা জানতে পারেন। এরপর মেয়রের নির্দেশে মোবাইল নম্বর সংগ্রহ করে বৃহস্পতিবার দুপুরে ইমরান হোসেন, তার পরিবার ও শিক্ষকের সঙ্গে যোগাযোগ করা হয়েছে।

তিনি আরও বলেন, ‘মেয়র তার ব্যক্তিগত উদ্যোগে মেধাবী শিক্ষার্থী ইমরান হোসেনের পড়াশোনার খরচ, থাকা-খাওয়াসহ সকল খরচ বহন করবেন।’

শিক্ষার্থী ইমরান হোসেন বলেন, ‘মেয়রের পক্ষ থেকে যোগাযোগ করা হয়েছে। তিনি আমার পড়াশোনাসহ সার্বিক দায়িত্ব নিবেন বলে জানিয়েছেন। রাজশাহীতে গিয়ে পড়াশোনার খরচ চালানো নিয়ে অনেক দুশ্চিন্তায় ছিলাম। এখন দুশ্চিন্তামুক্ত হলাম।’

জানা যায়, ইমরান হোসেন পটুয়াখালীর কুয়াকাটা পৌরসভার ৯ নম্বর ওয়ার্ডের বাসিন্দা আবদুর রশিদ মাঝির ছেলে। আট সন্তানের মধ্যে তিনি পঞ্চম। কুয়াকাটা খানাবাদ ডিগ্রি কলেজ থেকে এইচএসসি পরীক্ষায় উত্তীর্ণ হয়ে ২০২১-২২ শিক্ষাবর্ষে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগে ভর্তি হন।

আগামী ১ নভেম্বর থেকে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে তার ক্লাস শুরু হবে। ২০২১ সালের জানুয়ারি মাস থেকে নির্মাণশ্রমিক হিসেবে কাজ করে নিজের পড়াশোনা খরচ চালিয়ে আসছিলেন ইমরান।

কেয়া/কেআই

আরো পড়ুন  



সর্বশেষ