ঢাকা     শনিবার   ১৮ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৪ ১৪৩১

আলীকদম উপজেলায় নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ

বান্দরবান প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৫০, ৪ মে ২০২৪   আপডেট: ২৩:০০, ৪ মে ২০২৪
আলীকদম উপজেলায় নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ

আলীকদম উপজেলার চেয়ারম্যান প্রার্থী মো. আবুল কালাম

বান্দরবানে উপজেলা পরিষদ নির্বাচনের প্রচারণায় আলীকদম উপজেলার চেয়ারম্যান প্রার্থী মো. আবুল কালামের কর্মী প্রতিপক্ষ প্রার্থীর চরিত্র হনন ও উস্কানিমূলক বক্তব্য দিয়েছেন। একইসঙ্গে প্রচারণায় প্লাস্টিক ব্যানার (পিভিসি ব্যানার) ব্যবহার করায় কারণ দর্শানোর নোটিশ দিয়েছেন বান্দরবান জেলা নির্বাচন অফিস। 

আজ শনিবার (৪ মে) বান্দরবান জেলা নির্বাচন অফিসার ও জেলা নির্বাচন রিটার্নিং অফিসার এস এম শাহাদাত হোসেন স্বাক্ষরিত নোটিশে এ তথ্য জানানো হয়েছে।

কারণ দর্শানো নোটিশে বলা হয়, আলীকদম উপজেলার ২৩ এপ্রিল প্রতীক বরাদ্দের পর থেকে নির্বাচনী প্রচারণা কার্যক্রম চলমান রয়েছে। নির্বাচনী প্রচারণা সংক্রান্ত সামাজিক যোগাযোগ মাধ্যমে লাইভ চলাকালীন চেয়ারম্যান প্রার্থী মো. আবুল কালামের কর্মী প্রতিপক্ষ প্রার্থীর চরিত্র হনন ও উস্কানিমূলক বক্তব্য দিয়েছেন। এছাড়া প্রচারণায় প্লাস্টিক ব্যানার (পিভিসি ব্যানার) ব্যবহার করা হয়েছে। যা নির্বাচনের আচরণবিধির স্পষ্ট লঙ্ঘন। আগামী ৫ মে সকাল ১১টার মধ্যে লিখিতভাবে নোটিশের জবাব দিতে বলা হয়েছে। 

আগামী ৮ মে প্রথম ধাপে বান্দরবান সদর উপজেলা ও আলীকদম উপজেলা পরিষদ এবং ২১ মে লামা ও নাইক্ষ্যংছড়ি উপজেলা পরিষদ নির্বাচনে ভোট গ্রহণ করা হবে।
 

চাইমং/বকুল 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়