ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

মানবপাচার: নোয়াখালীতে ৪ নারী উদ্ধার, গ্রেপ্তার এক

নোয়াখালী প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:০২, ১৭ নভেম্বর ২০২২  
মানবপাচার: নোয়াখালীতে ৪ নারী উদ্ধার, গ্রেপ্তার এক

নোয়াখালীর কবিরহাট উপজেলা থেকে সংঘবদ্ধ মানবপাচারকারী চক্রের এক সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ। একই সাথে মানবপাচারকারী চক্রের কবলে থাকা ৪ নারীকে উদ্ধার করা হয়েছে।

গ্রেপ্তারকৃত আবু বক্কর ছিদ্দিক সোহেল (২৪) কোম্পানীগঞ্জ উপজেলার চরকাঁকড়া ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের মো. হারুনের ছেলে।  

বৃহস্পতিবার (১৭ নভেম্বর) সকালে কবিরহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রফিকুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেন।

এর আগে, বুধবার রাতে উপজেলার ধানশালিক ইউনিয়ন পরিষদ কার্যালয়ে এনে ৪ নারীর এনআইডি কার্ড তৈরির চেষ্টাকালে মানবপাচারকারী চক্রের এ সদস্যকে আটক করা হয়।

ওসি মো. রফিকুল ইসলাম জানান, সুনামগঞ্জ জেলার আর্থিকভাবে অস্বচ্ছল ৪ নারী পরিবার পরিজন নিয়ে অভাব অনটনের মধ্যে দিনযাপন করছেন। এ সুযোগে মানবপাচারকারী চক্রের সদস্যরা তাদের পাচার করার জন্য বিভিন্নভাবে প্ররোচনা দিয়ে আসছে। এতে ৪ নারী প্ররোচিত হলে গত শনিবার ১২ নভেম্বর বিদেশে নেওয়ার কথা বলে তাদের সুনামগঞ্জের নিজ বাড়ি থেকে ঢাকায় নেওয়া হয়। সেখান থেকে বিদেশ নেওয়ার জন্য পাসপোর্ট তৈরির জন্য এনআইডি কার্ড করার কথা বলে বুধবার নোয়াখালীর কোম্পানীগঞ্জে আনা হয়। তারপর পাচারকারী চক্রের হোতা সোহেলের বাড়িতে রেখে এনআইডি কার্ড করার জন্য অনলাইনে ফরম পূরণ করা হয়। পরবর্তীতে  ৪ নারীকে পার্শ্ববর্তী কবিরহাট উপজেলার ধানশালিক ইউনিয়ন পরিষদ কার্যালয়ে ছবি উঠানোর জন্য নেওয়া হলে স্থানীয় লোকজন তাদের নাম ঠিকানা জিজ্ঞাসা করলে তারা তাদের স্থায়ী নাম ঠিকানা প্রকাশ করে। পরে স্থানীয় লোকজন তাদের পাচার করার কৌশল বুঝতে পেরে পুলিশে খবর দেয়।

ওসি আরও জানান, এ ঘটনায় ভুক্তভোগী সুনামগঞ্জ জেলার দিরাই চন্ডিপুর এলাকার বাসিন্দা মোছাস্মৎ ছামিরা আক্তার (২৪) বাদী হয়ে ৩ জনের নাম উল্লেখ করে ৫ জনকে অজ্ঞাত আসামি করে মানবপাচার প্রতিরোধ ও দমন আইনে মামলা করেন। মামলার প্রধান আসামি সোহেলকে স্থানীয় লোকজন আটক করে পুলিশে সোপর্দ করে। বৃহস্পতিবার সকালে আটককৃত আসামিকে গ্রেপ্তার দেখিয়ে নোয়াখালী চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে সোপর্দ করা হবে।

/সুজন/সাইফ/

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ