ঢাকা     শুক্রবার   ২৩ ফেব্রুয়ারি ২০২৪ ||  ফাল্গুন ১১ ১৪৩০

ভুয়া অ্যাপ দিয়ে প্রতারণা, ৬ কোটি টাকা আত্মসাৎ

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৩৩, ১৮ ডিসেম্বর ২০২২   আপডেট: ১৪:৪৬, ১৮ ডিসেম্বর ২০২২
ভুয়া অ্যাপ দিয়ে প্রতারণা, ৬ কোটি টাকা আত্মসাৎ

বিখ্যাত অনলাইন মার্কেটিং শপ আলিবাবার শাখা কোম্পানি 'আবাবা' নামে একটি ভুয়া অ্যাপ তৈরী করে প্রায় এক হাজার মানুষের ৬ কোটি টাকা আত্মসাৎ করেছে একটি চক্র বলে অভিযোগ পাওয়া গেছে। এই ঘটনায় চক্রটির তিন সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাব।

রোববার (১৮ ডিসেম্বর) সকালে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এতথ্য জানিয়েছে র‌্যাব-৫। অধিনায়ক লে. কমান্ডার রুহ-ফি-তাহমিন তৌকির এতথ্য নিশ্চিত করেছেন।

এর আগে গতকাল শনিবার (১৭ ডিসেম্বর) দিবাগত রাতে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ পৌর এলাকার শেখটোলায় অভিযান চক্রের সদস্যদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলেন- সাইফুদ্দিন, তার স্ত্রী রুলি বেগম ও তাদের ছেলে চক্রটির মূল হোতা সানাউল ইসলাম।

সংবাদ বিজ্ঞপ্তিতে র‌্যাব জানায়, প্রতারক চক্রের সদস্যরা আবাবা ওয়েবসাইটটিতে বিভিন্ন প্রোডাক্টে রিভিউ দিয়ে টাকা আয়ের আশ্বাস দিয়ে গ্রাহকের কাছ থেকে কোটি কোটি টাকা হাতিয়ে নিতো। ভুক্তভোগীদের অভিযোগের সত্যতা বের করে অভিযান চালিয়ে একই পরিবারের ৩ প্রতারক সদস্যকে গ্রেপ্তার করা হয়। চক্রটি  এ পর্যন্ত প্রতারণার মাধ্যমে ১০০০ গ্রাহকের কাছ থেকে ৬ কোটি টাকা আত্মসাৎ করেছে।

র‌্যাব আরও জানায়, গ্রেপ্তারকৃতদের কাছ থেকে একটি মোবাইল ফোন, ওয়েব সাইটের লোগো সম্বলিত ২টি গেঞ্জিসহ গুরুত্বপূর্ণ কিছু কাগজপত্র জব্দ করা হয়েছে। এই ঘটনায় তাদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

মেহেদী/ মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়