ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

চাকরির প্রলোভন দেখিয়ে প্রতারণা, নারীসহ গ্রেপ্তার ৭

নিজস্ব প্রতিবেদক, খুলনা  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:১১, ২৫ ডিসেম্বর ২০২২  
চাকরির প্রলোভন দেখিয়ে প্রতারণা, নারীসহ গ্রেপ্তার ৭

ফেসবুকে ভুয়া বিজ্ঞাপনের মাধ্যমে শতাধিক বেকার তরুণ-তরুণীদের চাকরির দেওয়ার প্রলোভন দেখিয়ে অর্থ হাতিয়ে নেওয়ার অভিযোগে 'খুলনার অগ্নি' নামে একটি প্রতিষ্ঠানের নারীসহ ৭ জনকে গ্রেপ্তার করেছে র‍্যাব।

রোববার (২৫ ডিসেম্বর) দুপুরে র‌্যাব-৬ সদর দপ্তরে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এতথ্য জানিয়েছেন র‌্যাব-৬ খুলনার লেফটেন্যান্ট কমান্ডার মো. সারোয়ার হোসেন।

গ্রেপ্তারকৃতরা হলেন, অগ্নি কোম্পানির মূলহোতা যশোর জেলার অভয়নগর উপজেলার সৈয়দ তানভীর আহম্মেদ (৩১), খুলনার দিঘলিয়ার মো. সাহাবুদ্দিন (৪০), ঝালকাঠির রাজাপুরের মো. সোহেল (২৮), মোল্লারহাট হাড়িদাহের মো. রেজাউল করিম (৩০), সাতক্ষীরার শ্যামনগর জাদবপুরের মো. জাহিনুর ইসলাম (২০), খুলনা নগরীর বয়রার মো. জহিরুল ইসলাম (২০) ও ঝালকাঠির রাজাপুরের নাহিদ জাহান জুই (২৮)।

লেফটেন্যান্ট সারোয়ার হোসেন জানান, গোয়েন্দা তৎপরতা এবং বিভিন্ন অভিযোগের ভিত্তিতে র‍্যাব-৬ জানতে পারে খুলনা মহানগরীতে একটি প্রতারক চক্র ফেসবুকে চাকরি দেওয়ার বিজ্ঞাপনের মাধ্যমে বেকার তরুণ- তরুণীকে ফাঁদে ফেলছে। পরে তারা ভুক্তভোগীদের কাছ থেকে বিপুল পরিমাণ অর্থ হাতিয়ে নিচ্ছে। গোয়েন্দা তথ্যের মাধ্যমে র‌্যাব জানতে পারে প্রতারক চক্রটি কিছু তরুণ-তরুণীকে তাদের অফিসে আটকে রেখে জোরপূর্বক অর্থ আদায়ের চেষ্টা করছে। গতকাল শনিবার  রাত ৮টার দিকে র‌্যাবের একটি দল নগরীর সোনাডাঙ্গা হাফিজনগর এলাকার এন এইচ টাওয়ারের ৬ তলায় অবস্থিত ওই প্রতিষ্ঠানে অভিযান চালায়। 

তিনি আরও জানান, অভিযানে প্রতারক চক্রের মূলহোতাসহ ৭ জনকে গ্রেপ্তার করা হয়েছে। একইসঙ্গে ভুক্তভোগীদরে উদ্ধার করা হয়। এসময় ওই অফিস থেকে ১০টি মোবাইল ফোন, ৪টি ল্যাপটপ, ৪০টি ভর্তি ফরম, ৪৫টি অঙ্গিকারনামা, ১টি সিসি ক্যামেরার ডিভাইস, ৪টি রেজিস্টার ও ৫৪ হাজার ২১০ টাকা জব্দ করা হয়।

র‌্যাব জানায়, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামিরা প্রতারণার সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করেছে। জব্দ করা আলামত ও আসামীদের খুলনার সোনাডাঙ্গা থানায় হস্তান্তর করা হয়েছে। আসামীর বিরুদ্ধে প্রতারণার মামলা  দায়ের হয়েছে।

নূরুজ্জামান/ মাসুদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়