ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

বালু ব্যবসায়ীদের হামলায় ভ্রাম্যমাণ আদালতের ২ সদস্য আহত

টাঙ্গাইল প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:০৬, ২৫ জানুয়ারি ২০২৩  
বালু ব্যবসায়ীদের হামলায় ভ্রাম্যমাণ আদালতের ২ সদস্য আহত

টাঙ্গাইলে ধলেশ্বরী নদীর ওপর নির্মিত শামছুল হক সেতুর পাশ থেকে অবৈধভাবে বালু উত্তোলন বন্ধ করতে গিয়ে হামলার শিকার হয়েছেন এলাসিন ইউনিয়ন ভূমি কর্মকর্তা শাহাদত হোসেন ও নিরাপত্তা কর্মী রাজু আহম্মেদ।

গতকাল মঙ্গলবার জেলার দেলদুয়ারে ভ্রাম্যমাণ আদালত পরিচালনার সময় হামলার এ ঘটনা ঘটে। 

খোঁজ নিয়ে জানা যায়, অনেকদিন ধরেই অবৈধভাবে বালু উত্তোলন করে বিক্রি করছিলেন একটি প্রভাবশালী চক্র। এ ব্যপারে একাধিকবার মোবাইল কোর্ট পরিচালনা করে প্রশাসন। কিন্তু ঘটনাস্থলে পৌঁছার আগেই মাটি উত্তোলনকারীরা টের পেয়ে তাদের সরঞ্জাম নিয়ে চলে যায়। যার ফলে তাদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা গ্রহণ করতে পারেনি উপজেলা প্রশাসন। গতকাল দুপুরে বালু উত্তোলন বন্ধ করতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করার উদ্যোগ নেন উপজেলা প্রশাসন। সহকারী কমিশনার (ভূমি) সূচি রানী সাহা তার টিম নিয়ে ঘটনাস্থলে পৌঁছানোর আগেই শামছুল হক সেতুর টোল প্লাজার উত্তর পাশের সড়কে মাটি উত্তোলনকারীরা লাঠি নিয়ে মোবাইল কোর্ট পরিচালনাকারীদের উপর হামলা চালায়। হামলায় মোবাইল কোর্টের নির্বাহী ম্যাজিস্ট্রেট সহকারী কমিশনার (ভূমি) সূচি রানি সাহা অক্ষত থাকলেও নিরাপত্তা কর্মী রাজু আহম্মেদ ও এলাসিন ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা (নায়েব) শাহাদত হোসেন আহত হন। পরে তাদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। পরে তাদের টাঙ্গাইল জেনারেল হসপিটালে রেফার্ড করা হয়।

দেলদুয়ার উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারহানা আলী বলেন, ঘটনাটি জানার পরই মাটি বহনের কাজে নিয়োজিত দুটি ট্রাক আটক করা হয়েছে। হামলাকারীদের বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

কাওছার/ মাসুদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়