ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

আইএসও সনদ পেলো এপিক হেলথ কেয়ার

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৫৭, ২৭ জানুয়ারি ২০২৩  
আইএসও সনদ পেলো এপিক হেলথ কেয়ার

বন্দরনগরী চট্টগ্রামের সমন্বিত আন্তর্জাতিকমানের ল্যাব ‘এপিক হেলথ কেয়ার’ দ্বিতীয়বারের মতো আইএসও ১৫১৮৯ অ্যাক্রিডিটেশন সনদ অর্জন করেছে।

বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) নগরীর পাঁচলাইশ এলাকায় অবস্থিত এপিক হেলথ কেয়ারের কনফারেন্স হলে এক ‘মিট দ্য প্রেস’ অনুষ্ঠানে এই তথ্য আনুষ্ঠানিকভাবে জানানো হয়। বন্দরনগরী চট্টগ্রামে এপিক হেলথ কেয়ারই একমাত্র ল্যাব হিসেবে এই সনদ লাভ করেছে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

অনুষ্ঠানে লিখিত বক্তব্য পাঠ করেন এপিক হেলথ কেয়ারের এক্সিকিউটিভ ডিরেক্টর (সেলস এন্ড মার্কেটিং) টি এম হান্নান।

অনুষ্ঠানে জানানো হয়, এপিক হেলথ কেয়ার একটি আন্তর্জাতিক মানের ল্যাব হিসেবে ২০১৫ সাল থেকে চট্টগ্রামের স্বাস্থ্য সেবা প্রদান করে আসছে। আন্তর্জাতিক নীতিমালা ও বিশ্ব স্বাস্থ্য সংস্থার গাইড লাইন অনুসরণ করে পরিচালনার ফলে ২০১৯ সালে প্রথম এই স্বাস্থ্য সেবা প্রতিষ্ঠানটি প্রথম আইএসও ১৫১৮৯ অ্যাক্রিডিটেশন সনদ অর্জন করে। একই ধারাবাহিকতায় সর্বশেষ ২০২৩ সালের শুরুতেই প্রতিষ্ঠানটি দ্বিতীয়বারের মতো আইএসও ১৫১৮৯ অ্যাক্রিডিটেশন সনদ অর্জন করলো।

এছাড়া এপিক হেলথ কেয়ারে চট্টগ্রামে প্রথমবারের মতো স্পাইরো ফেনো এফওটি কম্বো টেস্টের উদ্বোধন করেছে। এই টেস্টের মাধ্যমে অ্যাজমা, হাঁপানি, সিওপিডিসহ ফুসফুসের বিভিন্ন রোগ নির্নয় করা যাবে চট্টগ্রামেই। আগের এসব টেস্টের জন্য রোগিদের ঢাকা অথবা দেশের বাইরে যেতে হতো।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন এপিক হেলথ কেয়ারের পরিচালক (বিজনেস ডেভলপমেন্ট) জসীম উদ্দিন, পরিচালক (অপারেশন) সাইফুদ্দীন মো. খালেদ, এজিএম (অপারেশন্স) ডা. মো, ইমতিয়াজ উদ্দিন, ম্যানেজার (অপারেশন্স) ডা. হামিদ হোছাইন, এসিস্ট্যান্ট ম্যানেজার (ব্র্যান্ড ম্যানেজমেন্ট) জহির রায়হান।

/রেজাউল/সাইফ/

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়