ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

টাঙ্গাইলে ট্রাক্টর চাপায় প্রবীণ নিহত

টাঙ্গাইল প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৪৮, ২৭ জানুয়ারি ২০২৩  
টাঙ্গাইলে ট্রাক্টর চাপায় প্রবীণ নিহত

চলতি শুকনো মৌসুমে টাঙ্গাইলের বিভিন্ন নদ-নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন করে বিক্রি করছে প্রভাবশালী মহল। আর এসব বালু গ্রাম অঞ্চলে রেজিষ্ট্রেশেন বিহীন (অবৈধ) ট্রাক্টরের মাধ্যমে সরবরাহ করা হচ্ছে। এসব যানবাহনের চালকদেরও নেই কোনো দক্ষতা ও লাইসেন্স। ফলে ঘটছে নানা ধরনের ছোট বড় দুর্ঘটনা। হচ্ছে প্রাণহানী।

শুক্রবার (২৭ জানুয়ারি) সকাল সাড়ে ১০টার দিকে টাঙ্গাইলে অবৈধ ট্যাফে ট্রাক্টরের চাঁপায় আব্দুল হালিম (৮০) নামে এক প্রবীণ কৃষকের মৃত্যু হয়েছে। 

সদর উপজেলার কাতুলী ইউনিয়নের চকদই চাকলাদারপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে এ দুর্ঘটনা ঘটে। 

নিহত আব্দুল হালিম হুগড়া ইউনিয়নের কৃষ্টনগর গ্রামের মৃত মানিক উল্লাহর ছেলে।

পুলিশ ও স্থানীয়রা জানায়, আব্দুল হালিম সকালে তোরাপগঞ্জ বাজারে কপি বিক্রি করে বাড়ি ফিরছিলেন। চকদই চাকলাদারপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে পৌঁছলে একটি ট্যাফে ট্রাক্টর পেছন থেকে তাকে চাঁপা দেয়। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। পরে স্থানীয় লোকজনরা অবৈধ বালু উত্তোলন ও ট্যাফে ট্রাক্টর বন্ধ এবং চালক হেলপারের শাস্তির দাবিতে বিক্ষোভ মিছিল করেন।

কাতুলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. ইকবাল হোসেন বলেন, চলতি মৌসুমের শুরুতে নদ-নদী থেকে অবৈধ বালু উত্তোলন বন্ধে সদর উপজেলার আট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানরা মিলে প্রতিবাদ সভা করেন। তারপরও প্রভাবশালীরা অবৈধভাবে মাটি উত্তোলন করে অবৈধ ট্যাফে ট্রাক্টরের মাধ্যমে তা পরিবহন করছেন। এসব বালু অন্তত ৫০/৬০ টি অবৈধ ট্যাফে ট্রাক্টরের মাধ্যমে সরবরাহ করা হচ্ছে। চালকদেরও নেই লাইসেন্স। গত বছরও অবৈধ ট্যাফে ট্রাক্টরের নিচে চাপা পড়ে এক জনের মৃত্যু হয়েছে। এসব বন্ধে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছি।

কাগমারী পুলিশ ফাঁড়ির ইনচার্জ শেখ শাহিনুর রহমান বলেন, খবর পাওয়ার পর ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। তদন্ত করে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। 

অবৈধ ট্যাফে ট্রাক্টর বন্ধে পুলিশি পদক্ষেপের বিষয়ে জানতে চাইলে তিনি মন্তব্য করতে রাজি হননি।

কাওছার/ মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়