ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

রামপাল বিদ্যুৎ কেন্দ্রের মেশিন চুরি: পিকআপ জব্দ, গ্রেপ্তার ২

বাগেরহাট প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৪৫, ৪ ফেব্রুয়ারি ২০২৩  
রামপাল বিদ্যুৎ কেন্দ্রের মেশিন চুরি: পিকআপ জব্দ, গ্রেপ্তার ২

বাগেরহাটের রামপাল তাপবিদ্যুৎ কেন্দ্রের কয়লা পরীক্ষার মেশিন চুরির কাজে ব্যবহৃত পিকআপ জব্দ করেছে রামপাল থানা পুলিশ। সেই সঙ্গে পিকআপের চালকসহ দুই জনকে গ্রেপ্তার করা হয়েছে। 

শুক্রবার (০৩ ফেব্রুয়ারি) গভীর রাতে রামপাল থেকে তাদের গ্রেপ্তার করা হয়। তাদের স্বীকারোক্তি অনুযায়ী উপজেলার ভাগা কামাল ফিলিং স্টেশনের পাশ থেকে পিকআপ জব্দ করা হয়। 

গ্রেপ্তারদের চুরির মামলায় আসামি করে শনিবার (০৪ ফেব্রুয়ারি) আদালতে সোপর্দ করা হয়েছে। আদালত তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন।

গ্রেপ্তাররা হলেন, রামপাল উপজেলার শোলাকুড়া গ্রামের আবু তাহের (৪৬) ও চাকশ্রী গ্রামের হাওলাদার গিয়াসের ছেলে হাওলাদার সোহেল (২৭)। তাদের মধ্যে আবু তাহের বেসরকারি কোম্পানির অধীনে রামপাল তাপবিদ্যুৎ কেন্দ্রের গাড়ি চালাতেন। পূর্বে থাকা গাড়ির পাশ দিয়ে তিনি তাপবিদ্যুৎ কেন্দ্রে প্রবেশ করেন। জব্দ পিকআপে করে কয়লা পরীক্ষার মেশিন চুরি করা হয়। মেশিনটি ঢাকায় নিয়ে যাওয়ার সময় সোহেলকে সহযোগী হিসেবে নিয়ে যায় আবু তাহের।

রামপাল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সামসুদ্দিন বলেন, ‘মেশিন চুরির সাধারণ ডায়েরি হওয়ার পর থেকে আমরা গুরুত্বের সঙ্গে দেখছি। গোপন সংবাদের ভিত্তিতে চুরির কাজে ব্যবহৃত পিকআপ, পিকআপের চালক ও সহযোগীকে গ্রেপ্তার করেছি। তাদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।’ 

সম্প্রতি তাপবিদ্যুৎ কেন্দ্রের মধ্যে তালাবদ্ধ কক্ষ থেকে ৪৭ লাখ টাকা মূল্যের কয়লা পরীক্ষার মেশিন চুরি হয়। ১৬ জানুয়ারি রামপাল থানায় মামলা দায়ের করেন কেন্দ্রের তাপবিদ্যুৎ কেন্দ্রের ব্যবস্থাপক (সিকিউরিটি ও প্রশাসন) মো. অলিউল্লাহ। গত বৃহস্পতিবার (০২ ফেব্রুয়ারি) গভীর রাতে ঢাকার ডেমরা এলাকা থেকে মেশিন উদ্ধার করে রামপাল থানা পুলিশ। চুরির সঙ্গে জড়িত চারজনকে আটক করে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়।

টুটুল/বকুল  

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়