ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

৪০০ টাকার জন্য খুন হন রিয়াজ: পুলিশ

বগুড়া প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:২২, ৭ ফেব্রুয়ারি ২০২৩  
৪০০ টাকার জন্য খুন হন রিয়াজ: পুলিশ

মাত্র ৪০০ টাকা নিয়ে দ্বন্দ্বের জেরে বগুড়ার কলেজ ছাত্র শাহরিয়ার ইসলাম রিয়াজকে (১৭) ছুরিকাঘাতে হত্যা করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

ঘটনার সঙ্গে জড়িত তিন আসামিকে গ্রেপ্তারের পর মঙ্গলবার (৭ ফেব্রুয়ারি) দুপুরে জেলা পুলিশ সুপারের কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) শরাফত ইসলাম এতথ্য জানান।

এর আগে গত রোববার সন্ধ্যায় বগুড়ার শাজাহানপুর উপজেলার একটি ভুট্টা ক্ষেত থেকে রিয়াজের ক্ষতবিক্ষত লাশ উদ্ধার করে পুলিশ। পরে রিয়াজের মা আরজি খাতুন বাদী হয়ে শাজাহানপুর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

গ্রেপ্তার আসামিরা হলেন- শাজাহানপুর উপজেলার পরানবাড়ীয়া পূর্বপাড়া গ্রামের শহিদুল ইসলামের ছেলে কাউছার (২২), ঝালোপাড়া গ্রামের আব্দুল খালেকের ছেলে মাহমুদুল (২০) ও রামপুর গ্রামের রবিউল ইসলামের ছেলে সাহান (২০)।

সংবাদ সম্মেলনে শরাফত ইসলাম বলেন, লাশ উদ্ধারের পর থেকেই আমরা তদন্ত করছিলাম। জড়িতদের গ্রেপ্তারে র চেষ্টা করা হচ্ছিলো। বিভিন্ন তথ্যের ভিত্তিতে আমরা ঘটনার সঙ্গে জড়িত তিনজনকে গ্রেপ্তার করতে পেরেছি। আসামিরা প্রত্যেকেই একে অপরের ঘনিষ্ট বন্ধু।

তিনি আরও বলেন, আসামিদের কাছ থেকে আমরা জানতে পেরেছি, নিহত রিয়াজ গ্রেপ্তার কাউছারকে একটি কাজ করে দেওয়ার জন্য ৪০০ টাকা দেন। কাউছার ওই টাকা মাহমুদুলের কাছে রাখলে সে টাকা খরচ করে ফেলে। এদিকে কাউছার কাজটি না করলে রিয়াজ তার কাছ থেকে টাকা ফেরত চান। এ সময় কাউছার টাকা দিতে তালবাহানা শুরু করেন। এতে রিয়াজ এলাকার এক কথিত বড় ভাইকে দিয়ে কাউছার এবং সাহানকে টাকা ফেরত দেয়ার জন্য চাপ চাপ দেন।  এরপরেও টাকা না দিলে হত্যার দু’দিন আগে গ্রেপ্তার কাউছারের সঙ্গে নিহত রিয়াজ টাকার জন্য মারমুখী আচরণ করে। এ কারণে কাউছার তার বন্ধুদের সঙ্গে পরামর্শ করে রিয়াজকে হত্যার পরিকল্পনা করেন।

শরাফত ইসলাম বলেন, গ্রেপ্তার আসামিরা প্রাথমিকভাবে স্বীকার করেছে তারা রিয়াজকে ধারালো চাকু দিয়ে শরীরের বিভিন্ন স্থানে আঘাতের পর গলা এবং পায়ের রগ কেটে হত্যা করে। পরে উপজেলার আমরুল ইউনিয়নের রামপুর প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন ভুট্টাক্ষেতে লাশটি ফেলে পালিয়ে যায়। আসামি কাউছার এবং মাহমুদুল এর কাছ থেকে দুইটি ধারালো চাকু উদ্ধার করা হয়েছে।  আসামিদের ব্যাপক জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ডের আবেদন করা হবে।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- শাজাহানপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল কাদের জিলানীসহ পুলিশের অন্য কর্মকর্তারা।

এনাম/ মাসুদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়